Homeরাজনীতিএকটা-দুইটা দল না এলে নির্বাচন অগ্রহণযোগ্য হবে না: কাদের

একটা-দুইটা দল না এলে নির্বাচন অগ্রহণযোগ্য হবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন সংবিধান মেনে হবে। একটা-দুইটা দল নির্বাচনে অংশ না নিলে নির্বাচন অগ্রহণযোগ্য হবে না।

বুধবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উপলক্ষে বনানীতে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে স্বাধীন নির্বাচন কমিশনের অধিনে। সংবিধানের সব নিয়ম মেনে হবে। সেই নির্বাচনে কেউ যদি অংশ না নেয় সেটার জন্য নির্বাচন আটকে থাকবে না।

তিনি আরও বলেন,

অনেকেই নির্বাচনে অংশ নেবে। বহু দল অংশ নেবে। এখন একটা-দুইটা দল অংশ না নিলে সেই নির্বাচন অগ্রহণযোগ্য হবে না। আপনি না আসলে আমি কী করব। নির্বাচনে অংশ নেয়া আপনার অধিকার। এটা কারও দয়া নয়। আপনার অধিকার আপনি প্রয়োগ করবেন। কেউ নিজের অধিকার যদি প্রয়োগ না করে সেটার জন্য তারা দায়ী।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জিয়াউর রহমানের বিএনপির হত্যার রাজনীতি এখনো শেষ হয়নি। সেই হত্যার রাজনীতি বাংলার মাটি থেকে নির্মুল করতে শেখ হাসিনার নেতৃত্বে লড়াই অব্যাহত আছে।

এছাড়া, শেখ রাসেলের কবরে শ্রদ্ধা জানিয়েছে, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তর, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।এর আগে তার কবরের পাশে দাঁড়িয়ে ফাতিহা পাঠ ও নিরবতা পালন করে আওয়ামী লীগ।

১৯৬৪ সালের ১৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। আজ তার ৬০তম জন্মবার্ষিকী।

মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, ২০২১ সাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।  রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

Exit mobile version