Homeখেলাপিছিয়ে পড়েও যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয় পেল জার্মানি

পিছিয়ে পড়েও যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয় পেল জার্মানি

ইউরোর আগামী আসরের স্বাগতিক দেশ হওয়ায় বাছাই পর্ব খেলতে হচ্ছে না জার্মানিকে। গত দুই বিশ্বকাপে গ্রুপ পর্বে বাদ পড়া জায়ান্টদের জন্য ঘরের মাঠের ইউরো কঠিন এক চ্যালেঞ্জ। ইউরোর সফলতম দলটি বাজে সময় কাটিয়ে এবারের ইউরো দিয়েই ফের নিজেদের শক্তির জানান দিতে চায়। কিন্তু সময়টা ভালো যাচ্ছিল না তাদের। কিছুদিন আগেই ইতিহাসে প্রথমবারের মতো কোচকে ছাটাই করেছে জার্মানি। তবে আপাতত স্বস্তির খবর হচ্ছে জয়ের দেখা পেয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শনিবার (১৪ অক্টোবর) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও যুক্তরাষ্ট্রকে তাদের মাঠেই ৩-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে জার্মানি। জার্মানির পক্ষে গোল করেন ইলকায় গুন্দোয়ান, নিকলাস ফুলক্রুগ ও জামাল মুসিয়ালা। যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন ক্রিস্টিয়ান পুলিসিচ।

যুক্তরাষ্ট্রের রেন্টশ্চেলার স্টেডিয়ামে স্টেডিয়ামে বলের দখল থেকে শুরু করে গোলে শট নেওয়া -সব ক্ষেত্রেই এগিয়ে ছিল জার্মানি। তবুও প্রথম গোল তারাই খায়। চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের নড়বড়ে রক্ষণের সুযোগ কাজে লাগিয়ে ২৭ মিনিটের মাথায় যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান পুলিসিচ। ফ্লোরিয়ান বালোগানের পাস থেকে গোল করেন তিনি। বাজে ফর্মে থাকা জার্মানদের  আরও একটি হারের শঙ্কা জাগছিল তখন।

তবে ৩৯ মিনিটে জার্মানিকে সমতায় ফেরান বার্সেলোনার মিডফিল্ডার গুন্দোয়ান। সমতা নিয়েই প্রথমার্ধ শেষ কর দুদল।

দ্বিতীয়ার্ধে নিজেদের খুঁজে পায় জার্মানি। মূহুর্মূহু আক্রমণ চালাতে থাকে যুক্তরাষ্ট্রের রক্ষণভাগে। তারই ধারাবাহিকতায় ৫৮ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। রবিন গোসেনের পাস থেকে ফুলক্রুগ গোলটি করেন। এর ঠিক তিন মিনিট পরেই আরও একটি গোল পায় জার্মানি। এবার গোলের কারিগর স্বয়ং দলকে এগিয়ে দেওয়া ফুলক্রুগ। তার দেওয়া পাস থেকে গোল করেন জার্মানির নতুন সেনসেশান জামাল মুসিয়ালা।

Exit mobile version