Homeবিনোদনপ্রেক্ষাগৃহে মুক্তির আগেই ব্যাপক সাড়া ‘মুজিব’ বায়োপিকের

প্রেক্ষাগৃহে মুক্তির আগেই ব্যাপক সাড়া ‘মুজিব’ বায়োপিকের

আর মাত্র একটি দিন। রাত পোহালেই প্রেক্ষাগৃহে দেখা যাবে বাংলাদেশের ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’। সিনেমাটির মুক্তির আগেই বাঙালিরা বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখার জন্য টিকিট সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েছেন।

ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় সিনেমাটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায়। বঙ্গবন্ধুর জীবনীকে পর্দায় সঠিক ও সাবলীলভাবে তুলে ধরতে এর শুটিং শুরু হয় ২০২১ সালের ২২ জানুয়ারি। ভারতের  মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হওয়া ওই সিনেমার শুটিং শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে।

নেটদুনিয়ায়  গত রোববার ( ১ অক্টোবর) সিনেমাটির অফিসিয়াল ট্রেলার প্রকাশ পায়। আর তারপর থেকেই সিনেমাটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে বাঙালিরা।

দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ব্যাপক সাড়া পাচ্ছে ‘মুজিব’ বায়োপিক। স্টার সিনেপ্লেক্সের সিনিয়র মার্কেটিং ম্যানেজার মেজবাহ উদ্দিন আহমেদ সময় সংবাদকে জানান, দর্শকদের কাছে সিনেমাটির চাহিদা ছিল দীর্ঘদিন ধরেই। যার প্রমাণ মিলছে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহের টিকিট কাউন্টারে। অনলাইনেও অগ্রিম টিকিট বিক্রিতে ভালো সাড়া পাচ্ছে সিনেমাটি।

মেজবাহ আরও বলেন, ‘জাতির আশা আকাঙ্ক্ষা জড়িয়ে আছে সিনেমাটিকে ঘিরে। তাই মুক্তির আগেই সিনেমাটির ফার্স্ট শোয়ের সব টিকিট বিক্রি হয়ে গেছে বিভিন্ন সিনেমা হলের। কিছুক্ষণ পরপরই দর্শকের ফোনকল পাচ্ছি। সব দর্শকই জিজ্ঞাস করছেন, সিনেমাটি দেখার জন্য কোন কোন শো আছে? তাই আমি মনে করি, প্রথমদিকে দর্শকদের ব্যাপক সাড়া পাচ্ছে জাতির পিতার বায়োপিক সিনেমাটি। আর এভাবে দর্শকদের আগ্রহ বাড়তে থাকলে সিনেমাটি ইতিহাস সৃষ্টি করবে বলে আমার বিশ্বাস।’

মুজিব শতবর্ষ উদযাপনে নির্মিত এ সিনেমায় শেখ মুজিবুর রহমান চরিত্রে আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ এবং আইয়ুব খান চরিত্রে মিশা সওদাগর অভিনয় করেছেন।

এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি। এতে অ্যাকশন ডিরেক্টরের দায়িত্বে ছিলেন ম্যাম কৌশল, মিউজিকে ছিলেন সান্তনু মৈত্র। চলচ্চিত্রের পোশাক পরিচালনার দায়িত্বে ছিলেন পিয়া বেনেগাল। আগামী শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশে ১৪৬ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

সর্বশেষ খবর