Homeখেলাপ্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের একাদশে অনিশ্চিত মেসি

প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের একাদশে অনিশ্চিত মেসি

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় শুক্রবার (১৩ অক্টোবর) আবারও মাঠে নামছে আর্জেন্টিনা। এ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। আর্জেন্টিনার অধিনায়ক মেসি এ ম্যাচে খেলবেন কি না তা নিশ্চিত নয়। ইনজুরির কারণে মেসি শুরুর একাদশে না-ও থাকতে পারেন।

ইনজুরির কারণে বেশ লম্বা সময় মাঠের বাইরে ছিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনার অধিনায়ক গত ৮ অক্টোবর সর্বশেষ মাঠে নেমেছিলেন। ইন্টার মায়ামির হয়ে মাত্র ৩৭ মিনিট খেলেছিলেন। ফলে মেসিকে নিয়ে এ মুহূর্তে কোনো ঝুঁকি নেবেন কি না সে ব্যাপারে এখনও দ্বিধায় কোচ স্ক্যালোনি।

প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি বলেন,

আমাদের এখনও একটা ট্রেনিং সেশন বাকি। আর একটা ট্রেনিং সেশন তার জন্য খুবই গুরত্বপূর্ণ। এ ব্যাপারে তার সঙ্গে কথা বলতে হবে। সে শুরু থেকে খেলতে পারবে কি না এ ব্যাপারে নিশ্চিত হতে হবে। অনুশীলনে তাকে ভালো দেখাচ্ছে। তাকে ঘিরেই দলের অন্য সদস্যদের নির্বাচিত করা হবে।

গত মাসে ইকুয়েডরের বিপক্ষে মেসির ফ্রি কিক গোলে ১-০ ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা। কিন্তু বাছাইয়ের ওই ম্যাচে শেষ বাঁশি বাজা পর্যন্ত খেলতে পারেননি মেসি। নির্ধারিত সময়ের শেষদিকে বদলি হিসেবে চলে যান মাঠের বাইরে। ম্যাচের পর জানা যায়, মাংসপেশিতে চোট পেয়েছেন তিনি। যার কারণে পরের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মেসি খেলতে পারেননি।

এদিকে দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকার দুইয়ে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও, গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে ব্রাজিল।

সর্বশেষ খবর