Homeখেলামেসি-অ্যালিসনের পাশে বাংলাদেশের সাজ্জাদ

মেসি-অ্যালিসনের পাশে বাংলাদেশের সাজ্জাদ

কাতার বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই ২০২৬ বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে শুরু করেছে দলগুলো। বৃহস্পতিবার (১২ অক্টোবর) থেকে শুরু হবে এশিয়া অঞ্চলের বাছাইপর্ব। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব শুরু হয়েছে আরও আগে। বিশ্বকাপের পরবর্তী আসর হবে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে।

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার (১২ অক্টোবর) মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের আগে বাংলাদেশকে দারুণ এক স্বীকৃতি দিয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। বিশ্বকাপজয়ী লিওনেল মেসি এবং ব্রাজিলিয়ান তারকা অ্যালিসন বেকারের সঙ্গে একই ছবিতে রাখা হয়েছে বাংলাদেশের এক ফুটবলারকে।

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের আগে বুধবার (১১ অক্টোবর) ফিফা বিশ্বকাপের অফিশিয়াল ফেসবুক পেইজে একটি ছবি পোস্ট করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। পোস্টে ফুটবল বিশ্বের তারকাদের সঙ্গে স্থান পেয়েছেন বাংলাদেশের সাজ্জাদ হোসেন। সেখানে তার পাশেই রাখা হয়েছে লিওনেল মেসিকে। শুধু তাই নয়, ছবিতে মেসির হাত ছিল সাজ্জাদের কাঁধে। একই ছবিতে আছেন ব্রাজিলের তারকা গোলরক্ষক অ্যালিসন বেকার।

ফিফার পোস্ট করা ছবিটিতে মেসি-বেকার-সাজ্জাদ ছাড়াও ছিলেন এশিয়া এবং দক্ষিণ আমেরিকা অঞ্চলের আরও ৮ ফুটবলার। ছবিতে থাকা ১১ ফুটবলারের প্রত্যেক প্রতিনিধিত্ব করছেন ১১টি ভিন্ন দেশের। পোস্টের ক্যাপশনে ফিফা লিখেছে, ‘দুই কনফেডারেশন, একই লক্ষ্য। বাছাইপর্ব চলবে এই সপ্তাহে।’

ফিফার এই ছবিটি অবশ্য এডিট করা। ভিন্ন ভিন্ন কয়েকটি ছবি থেকে খেলোয়াড়দের সংযুক্ত করে এই ছবিটি প্রস্তুত করা হয়েছে। তবে মেসির পাশে সাজ্জাদকে রাখার বিষয়টিকে কাকতালীয় ভাবতে নারাজ বাংলাদেশের ফুটবল-সংশ্লিষ্টদের অনেকেই। তাদের ধারণা, আর্জেন্টিনা ও বাংলাদেশের উষ্ণ সম্পর্ক এবং মেসিদের প্রতি বাংলাদেশের ফুটবলপ্রেমের বিষয়টি জেনেই এটি করেছে ফিফা।

Exit mobile version