Homeখেলাইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাবের কোচ হলেন রুনি

ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাবের কোচ হলেন রুনি

তিনদিন আগেই এমএলএস ক্লাব ডিসি ইউনাইটেডের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার ওয়েইন রুনি। মাত্র তিনদিন পরই নতুন ক্লাবের দায়িত্ব নিলেন রুনি। ইংল্যান্ডের দ্বিতীয় সারির দল বার্মিংহ্যাম সিটির দায়িত্ব নিলেন ৩৭ বছর বয়সী সাবেক এই ইংলিশ ফুটবলার।

ইংল্যান্ডের কিংবদন্তী স্ট্রাইকার ওয়েইন রুনি মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ডিসি ইউনাইটেডের কোচের দায়িত্বে ছিলেন। তবে তার দল প্লে-অফে উঠতে না পারায়, কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান সাবেক ম্যানইউ তারকা।

ডিসি ইউনাইটেডের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর তিন দিন পর নতুন চ্যালেঞ্জ নিলেন ওয়েইন রুনি। চ্যাম্পিয়নশিপের দল বার্মিংহ্যাম সিটির দায়িত্ব পেলেন সাবেক এই ইংলিশ ফরোয়ার্ড। ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের দলটি বুধবার (১১ অক্টোবর) বিবৃতি দিয়ে জানায়, ৩৭ বছর বয়সী রুনির সঙ্গে সাড়ে তিন বছরের চুক্তি হয়েছে তাদের।

ক্লাবটিতে যোগ দেয়ার পর নিজের প্রথম সাক্ষাৎকারে রুনি বলেন, ‘আমি এই ফুটবল ক্লাবের সাফল্য ফিরিয়ে আনতে চান। আমার কাজ হচ্ছে দলকে উপরের দিকে নিয়ে যাওয়া। আর আমি তা করার জন্য মুখিয়ে আছি।’

জন ইউস্টেসের স্থলাভিষিক্ত হলেন রুনি। গত সোমবার (৯ অক্টোবর) বরখাস্ত করা হয় ইউস্টেসকে। চ্যাম্পিয়নশিপে ষষ্ঠ স্থানে আছে বার্মিংহ্যাম। শীর্ষে থাকা লেস্টার সিটির চেয়ে তারা পিছিয়ে আছে ১২ পয়েন্টে।

ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড গোলস্কোরার রুনি গত বছরের জুলাইয়ে ডিসি ইউনাইটেডের দায়িত্ব নিয়েছিলেন। এর আগে দলটির খেলোয়াড় হিসেবে দেড় বছরে ৪৮ ম্যাচ খেলে ২৩ গোল ও ১৫টি অ্যাসিস্ট করেন তিনি।

Exit mobile version