Homeবিনোদনভারত সরকারের ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা বলয়ে শাহরুখ খান

ভারত সরকারের ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা বলয়ে শাহরুখ খান

বলিউড মেগাস্টারকে টানা প্রাণনাশের হুমকি দিয়ে চলেছেন অজ্ঞাত ব্যক্তিরা। অজ্ঞাত ব্যক্তিদের পরিচয় এখন পর্যন্ত না জানায় ভারতীয় সরকার অভিনেতার কড়া নিরাপত্তা বলয়ের ব্যবস্থা গ্রহণ করেছেন। এখন থেকে ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা বলয়ে থাকবেন এ বলিউড মেগাস্টার।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের বরাতে জানা যায়, টানা প্রাণনাশের হুমকি পাওয়ায় ভারত সরকার সিদ্ধান্ত নিয়েছেন, এখন থেকে শাহরুখ খানকে দেয়া হবে বিশেষ ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা ব্যবস্থা।

‘পাঠান’ সিনেমার ট্রেলার প্রকাশের পর থেকেই বিভিন্ন জায়গা থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছেন অভিনেতা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও হুমকির পরিমাণ বেড়েই চলেছে। তাই এখন থেকে বিশেষ এ নিরাপত্তা বলয়েই দেখা যাবে শাহরুখ খানকে।

এতদিন শাহরুখের নিরাপত্তার জন্য তার সাথে দু’জন পুলিশ কনস্টেবল থাকতেন। ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরি নিরাপত্তার ফলে তার নিরাপত্তা আরও বেড়ে যাবে। কারণ এই ক্যাটেগরির নিরাপত্তায় শাহরুখের সঙ্গে তার নিরাপত্তারক্ষী হিসাবে সব সময় কর্মরত থাকবেন ছ’জন সশস্ত্র পুলিশ কম্যান্ডো।

বলিউড হাঙ্গামার খবর, শাহরুখের নিরাপত্তার জন্য ওই ছ’জনকে মহারাষ্ট্র পুলিশের ‘স্পেশ্যাল প্রোটেকশন ইউনিট’ থেকে নির্বাচন করা হবে। ছ’জন কম্যান্ডো-সহ মোট ১১ জন নিরাপত্তারক্ষী থাকবেন শাহরুখের আশেপাশে। যাতায়াতের একটি বিশেষ গাড়িও দেওয়া হবে কিং খানকে।

এছাড়া শাহরুখের বাংলো ‘মান্নাত’-এর সামনে সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা ৪ জন পুলিশকর্মীকে মোতায়েন করা হবে। তাদের সঙ্গে একে-৪৭ রাইফেল, গ্লক পিস্তল এবং এম-পি ৫ মেশিন গান থাকবে বলে জানা গিয়েছে।

শাহরুখের আগে বলি অভিনেতা সালমান খান পেয়েছিলেন ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা। অন্যদিকে অমিতাভ বচ্চন, আমির খান, অক্ষয় কুমার এবং অনুপম খেরের মতো তারকারা সবসময় ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা বলয়ে থাকেন। ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা বলয়ে ২৪ ঘণ্টা তিন জন নিরাপত্তারক্ষী থাকেন সেলিব্রেটিদের সঙ্গে।

সর্বশেষ খবর