Homeআন্তর্জাতিকহামাসের হামলায় ২৬ ইসরাইলি সেনা নিহত

হামাসের হামলায় ২৬ ইসরাইলি সেনা নিহত

ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধা ও সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় ইসরাইলের নিহত বেড়ে ৩০০ জনে ছাড়িয়েছে। এর মধ্যে অন্তত ২৬ জন ইসরাইলি সেনা রয়েছে।

রোববার (৮ অক্টোবর) ইসরাইলের সেনাবাহিনীর বরাতে আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হামাসের নজিরবিহীন হামলায় ইসরাইলের অন্তত ২৬ সেনা নিহত হয়েছেন বলে দেশটির সামরিক বাহিনী জানিয়েছে।

ইসরাইলি সেনাবাহিনী তাদের ওয়েবসাইটে নিহত সৈন্যদের নাম প্রকাশ করেছে এবং তাদের পরিবারকে জানানো হয়েছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

শনিবার ( ৭ অক্টোবর) ইসরাইলে আতর্কিত রকেট হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এতে এখন পর্যন্ত ৩০০ জন নিহত হয়েছেন।

অন্যদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরাইলের হামলায় ২৫৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২০ জন শিশু রয়েছে। এছাড়াও আহত হয়েছেন অন্তত ১৮০০ জন, যাদের মধ্যে ১২০ জন শিশু।

এদিকে গাজায় যুদ্ধের মধ্যেই ইসরাইলের সঙ্গে সংঘাতে জড়িয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরাইলের সামরিক অবস্থান লক্ষ্য করে কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। ইসরাইলি বাহিনী জানিয়েছে, হিজবুল্লাহর হামলার জবাবে দক্ষিণ লেবাননে তারা কামানের গোলা নিক্ষেপ করেছে।

রোববার (৮ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় ইসরাইলি সামরিক বাহিনীর এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানানো হয়েছে, ইসরাইলি আর্টিলারি লেবাননের যে এলাকা থেকে গুলি ছোড়া হয়েছিল সেখানে আঘাত হানছে। তবে বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

Exit mobile version