Homeখেলামেসিও পারলেন না মায়ামিকে জেতাতে

মেসিও পারলেন না মায়ামিকে জেতাতে

বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই মার্কিন ক্লাবটি উড়ছিল। একটানা ৯ ম্যাচে জয়ও আদায় করে নেয় ক্লাবটি। তবে এরপরেই মুদ্রার উল্টো পিঠ দেখা শুরু করে মায়ামি। একের পর এক জয় বঞ্চিত হওয়া দলকে উদ্ধার করতে মাঠে নামেন মেসি। কিন্তু তাতেও কোনো কাজ হয়নি।

রোববার (৮ অক্টোবর) ভোর সাড়ে ৫টায় ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মাঠে নামে ইন্টার মায়ামি ও এফসি সিনসিনাটি। মার্কিন সকার লিগের এই ম্যাচটিতে ১-০ গোলের হার দেখেছে মেসির দল। আর তাতে লিগের প্লে-অফ খেলার স্বপ্নও ভঙ্গ হয়েছে।

এ দিন খেলার থেকেও ভক্তদের চোখ ছিল মায়ামির লাইনআপের দিকে। চোট থেকে সেরে ওঠা তাদের প্রিয় তারকা মাঠে নামবেন কিনা, সেই নিয়ে ছিল তাদের কৌতূহল। আর সেই কৌতূহল শেষ হয় মেসির মাঠে নামার মধ্য দিয়ে। তবে মেসি শুরুতে নামতে পারেননি। প্রথমার্ধের বিরতি শেষে ৫৫ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন তিনি।

সিনসিনাটির বিপক্ষের ম্যাচটি মায়ামির জন্য ছিল খুব গুরুত্বপূর্ণ। তাই সেখানে খেলতে নামানো হয় দলের সবচেয়ে বড় তারকাকে। কিন্তু মেসি ম্যাচটিতে কিছুই করতে পারেননি। দলকে জেতাতে ব্যর্থ হন তিনি। এ নিয়ে টানা ৫ ম্যাচ জয় বঞ্চিত হলো মায়ামি। যেখানে ইউএস ওপেন কাপের শিরোপাও হারিয়েছে গোলাপি জার্সিধারীরা।

এমএলএসের এই ম্যাচে ৭৮ মিনিটে পিছিয়ে পড়ে মায়ামি। সে সময়ে করা আলভারো বারেলের ওই গোলেই জয় পায় সিনসিনাটি। জবাবে মেসির কেবল দুটি ফ্রি কিক দেখা গেছে মাঠে নামার পরে। ৫৮ মিনিট তিনি যে শটটি নিয়েছিলেন সেটি গোলের বাইরে দিয়ে চলে যায়। আর অতিরিক্ত সময়ে নেয়া শটও চলে গেছে সিনসিনাটি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে। তাতে গোলের দেখা পায়নি দলটি।

এই হারের পর ৩২ ম্যাচে ৯ জয়, ৬ ড্র ও ১৭ হারে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৪ নম্বরে থাকল ইন্টার মায়ামি। তাতে পরের দুই ম্যাচে জয় পেলেও প্লে–অফে উঠবে না মেসির দল। অবশ্য গত মাসে মেসি চোটে না পড়লে মায়ামির গতিপথ হয়তো অন্যরকম হতো।

সর্বশেষ খবর