Homeবিনোদনধরাছোঁয়ার বাইরে চলে গেলেন শাহরুখ খান!

ধরাছোঁয়ার বাইরে চলে গেলেন শাহরুখ খান!

পুরনো সব রেকর্ড ভেঙে ভারতের মাটিতে নতুন এক রেকর্ড গড়লেন বলিউড বাদশাহ শাহরুখ খান। আর মূলে রসদ যুগিয়েছে সদ্য মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘জওয়ান’।

অতীতের সব রেকর্ড ভেঙে ভারতে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে ছবিটি। চলতি বছরের ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পায় ‘জওয়ান’। আর মুক্তির পর থেকেই এটি টাইফুনের গতিতে রেকর্ড গড়ে চলেছে একের পর এক।

দক্ষিণের হিটমেকার পরিচালক অ্যাটলি ও বলিউড বাদশা শাহরুখ খানের কম্বোপ্যাক ‘জওয়ান’ এতদিন ছিল ৫০০ কোটি আয়ের ক্লাবে। সে ল্যান্ডমার্ক অতিক্রম করে এবার বিশ্বব্যাপী মুক্তি পাওয়া এ সিনেমাটি শুধু ভারতের মাটিতেই আয় করে নিয়েছে ৬০০ কোটি রুপি, যা ইতিহাস তৈরি করেছে হিন্দি চলচ্চিত্রে।

ভারতীয় চলচ্চিত্রে ৬০০ কোটির ল্যান্ডমার্ক স্পর্শ করায় সবার ধরাছোঁয়ার বাইরে এখন কিং খান। কারণ ‘জওয়ান’ মুক্তির এক মাসেরও কম সময়ের মধ্যে অনন্য এ রেকর্ড গড়লেন তিনি।

ভারতের বক্স অফিস রিপোর্ট বলছে, ভারতের প্রেক্ষাগৃহে ‘জওয়ান’ সিনেমা মুক্তির মাত্র ২৫ দিনের মধ্যেই আয় ছাড়িয়েছে ৬০০ কোটি। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুসারে, ‘জওয়ান’-এর প্রথম সপ্তাহে সংগ্রহ ছিল ৩৮৯.৮৮ কোটি, দ্বিতীয় সপ্তাহে ১৩৬.১ কোটি এবং তৃতীয় সপ্তাহে আয় ৫৫.৯২ কোটি রুপি।

সব মিলিয়ে ঘরোয়া বক্স অফিসে এখন পর্যন্ত ৬০৪.২৫ কোটি আয় করেছে সিনেমাটি। আর বিশ্বব্যাপী সিনেমাটির সর্বমোট আয় দাঁড়িয়েছে ১,০৬৮.৫৮ কোটি।

উল্লেখ্য, দক্ষিণের জনপ্রিয় পরিচালক অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান। তার সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকোন, নয়নতারা, বিজয় সেতুপতি, সানায়া মালহোত্রা, প্রিয়ামণি ও সুনীল গ্রোভারসহ এক ঝাঁক তারকা।

সর্বশেষ খবর