Homeআন্তর্জাতিকতিমির হামলায় নৌকা উল্টে জেলের মৃত্যু

তিমির হামলায় নৌকা উল্টে জেলের মৃত্যু

অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্ব উপকূলে মাছ ধরার সময় নৌকায় হামলা করেছে এক তিমি। এতে নৌকা উল্টে এক জেলের মৃত্যু হয়েছে। আরেকজন গুরুতর আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

আল জাজিরার প্রতিবেদন মতে, শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৬টায় সিডনি থেকে প্রায় ১৪ কিলোমিটার দক্ষিণ-পূর্বে লা পেরোস এলাকায় এ ঘটনা ঘটে। একটি ছোট নৌকায় করে মাছ ধরছিলেন দুই ব্যক্তি। তিমির আঘাতে তাদের ছোট নৌকাটি উল্টে যায়। ফলে নৌকা থেকে তারা পানিতে ছিটকে পড়েন।

পুলিশ জানায়, একটি নৌকা পানিতে পড়ে থাকতে দেখে অন্য একটি নৌকায় থাকা লোকেরা পুলিশকে খবর জানায়। এরপর শুরু হয় উদ্ধার তৎপরতা। ৫৩ বছর বয়সী একজনকে পানি থেকে উঠিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এরপর তাকে হাসপাতালে নেয়া হয়। তার অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আরেকজন অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। ৬১ বছর বয়সী ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ জানিয়েছে, নৌকাটি সম্ভবত এক তিমির হামলার শিকার হয়েছে। ফলে নৌকাটি উল্টে যায় এবং দুই জেলে পানিতে পড়ে যায়। এ ঘটনাকে ‘দুঃখজনক দুর্ঘটনা’ বলে বর্ণনা করেছেন ওয়াটার পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা।

প্রশান্ত মহাসাগরের দ্বীপ দেশ অস্ট্রেলিয়ার বিস্তৃত উপকূল রয়েছে। এখানকার পানিতে ১০টি বড় ও ২০টি ছোট প্রজাতির তিমি রয়েছে। তবে দেশটিতে তিমির কারণে মানুষের মৃত্যু বিরল ঘটনা।

সর্বশেষ খবর