Homeরাজনীতি১৫৯ কিলোমিটার রোডমার্চে সিলেটের পথে বিএনপি

১৫৯ কিলোমিটার রোডমার্চে সিলেটের পথে বিএনপি

সরকার পতনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ১৫৯ কিলোমিটার রোডমার্চে ভৈরব থেকে সিলেটের পথে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে ভৈরবের দুর্জয় মোড় থেকে সিলেটের উদ্দেশ্যে শুরু হয় এ রোডমার্চ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মী নিয়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেছে বিএনপি। এ সময় সরকার পতনের নানামুখী স্লোগান দিতে দিতে এগিয়ে যায় তারা।

জনগণের ভোটাধিকার ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নির্বাচনের আগে নিজেদের আন্দোলন কর্মসূচিতে সরকার পতনের দাবি নিয়ে বিএনপি এ কর্মসূচি পালন করছে।

এর আগে সকাল ১০টায় ভৈরবের দূর্জয় মোড় এলাকায় অস্থায়ী মঞ্চে আসেন বিএনপির দুই শীর্ষ নেতা স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

ভৈরব বাসস্ট্যান্ড থেকে রোডমার্চ শুরু হয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজারের শেরপুর হয়ে বিকেলে সিলেটে গিয়ে পৌঁছার কথা রয়েছে। এরপর সিলেটের আলিয়া মাদারাসা মাঠে বিকেল সাড়ে ৪টার মধ্যে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হবে।

ভৈরব থেকে সিলেট পর্যন্ত কিশোরগঞ্জ জেলা বিএনপির আয়োজনে শেষ হবে এ রোডমার্চ কর্মসূচি।

ভৈরব থেকে সিলেটের পর ২৩ সেপ্টেম্বর বরিশাল থেকে পটুয়াখালী, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ  এবং ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ করবে বিএনপি।

এর আগে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে রংপুর ও রাজশাহী বিভাগে রোডমার্চ হয়েছে।

সর্বশেষ খবর