Homeখেলাঅনুশীলনে নতুন রূপে মেসি, খেলতে নামছেন কবে?

অনুশীলনে নতুন রূপে মেসি, খেলতে নামছেন কবে?

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাই পর্বে ইকুয়েডোরের বিপক্ষে ম্যাচের পর থেকেই মাঠের বাইরে লিওনেল মেসি। হালকা ইনজুরি ও টানা খেলাজনিত ক্লান্তি থাকায় বিশ্রামে ছিলেন তিনি। এ সময় আর্জেন্টিনা ও ইন্টার মায়ামি যথাক্রমে বলিভিয়া ও আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে খেলেছে। মেসিকে ছাড়াও আর্জেন্টিনা সহজ জয় পেলেও, বড় হারের মুখ দেখেছে ইন্টার মায়ামি। এদিকে বিশ্রাম শেষে ফের খেলায় ফিরছেন মেসি। তবে তার আগে সমর্থকদের দিয়েছেন চমক।

বার্সেলোনা ক্যারিয়ারের শেষ কয়েকবছর লিওনেল মেসিকে দেখা গেছে মুখভর্তি দাড়ি-গোঁফে। পিএসজিতে যোগ দিয়েও বেশিরভাগ সময় সেই একই লুকেই দেখা গেছে তাকে। তবে বিশ্বকাপ বাছাই থেকে ক্লাবে ফিরে অনুশীলনে যোগ দিয়েছেন এক নতুন মেসি। এ যে অনেক পুরনো মেসির নতুন করে ফিরে আসা! ক্লিন শেভ মুখ আর ছোট করে ছাঁটা চুল। কবে এমন লুকে মেসিকে দেখা গেছে স্মৃতি হাতড়ে তুলে আনতে সময়ই লাগবে বেশ।

ক্যারিয়ারের শুরুতে মেসিকে দেখা যেত লম্বা চুলে। এরপর মাঝ বরাবর সিঁথিতে লম্বা চুলেও হাজির হয়েছেন তিনি। সাদামাটা জীবন যাপনের জন্য পরিচিতি থাকলেও চুলের স্ট্যাইল আর নিজের লুক নিয়ে বরাবরই এক্সপেরিমেন্ট চালিয়েছেন মেসি।

বার্সেলোনায় থাকতে ঘন-খোঁচা দাড়ি আর বাদামি চুলেও নিজেকে সাজিয়েছিলেন মেসি। সবশেষ গত কাতার বিশ্বকাপে তাকে দেখা গিয়েছিল চুল ছোট করে ছাঁটা ও স্পাইক করা অবস্থায়। দাড়ি খুব ঘন না হলেও হালকাও ছিল না খুব একটা। সেই লুকেই এতদিন দেখা যাচ্ছিল তাকে। ভাবা হচ্ছিল দেশকে তৃতীয় বিশ্বকাপ জেতানো এই মহাতারকা হয়ত পয়মন্ত লুকটা আর বদলাবেন না।

কিন্তু আন্তর্জাতিক বিরতি থেকে এবার মায়ামি ফিরেই মেসি ধরা দিয়েছেন একদম ভিন্ন লুকে। ক্লিন শেভড মুখ আর ছোট করে কাটা চুলে মেসির বয়স কমে গেছে কয়েক বছর! মেসির এই নতুন লুক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানান আলোচনা।

ইন্টার মায়ামির পোস্ট করা মেসির এই নতুন লুকের ছবিতে সমর্থকরা করছেন নানান মন্তব্য। কেউ তো বলছেন, এই নতুন লুকের জন্যই তাকে ব্যালন ডি’অর দেওয়া যায়। একজন লিখেছেন, ‘রাজা ফিরলেন নতুন লুকে।’

কবে মাঠে নামবেন মেসি?

আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মেসিকে ছাড়া খেলতে নেমে ৫-২ গোলে হেরেছে মায়ামি। তাই মায়ামি সমর্থকরা অধীর অপেক্ষায়, ফের কবে মাঠে নামবেন মেসি?

ইএসপিএন আর্জেন্টিনা জানিয়েছে, টরেন্টর বিপক্ষে মায়ামির আগামী ম্যাচেই মাঠে নামতে পারেন মেসি। এ ম্যাচের প্রথম একাদশে আর্জেন্টিনার অধিনায়ককে না রাখলেও বদলি হিসেবে নামানোর কথা ভেবে রেখেছেন মায়ামির কোচ জেরার্দো টাটা মার্টিনো।  মায়ামির অনুশীলন শুরুর আগে তিনি বলেন, ‘মেসি ও আলবা আজকে দলের সঙ্গে পুরো সেশন অনুশীলন করবেন। এরপর আমরা ভেবে দেখব তারা খেলবে কিনা।’

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় এমএলএসের ম্যাচে টরেন্টো এফসির মুখোমুখি হবে ইন্টার মায়ামি।

সর্বশেষ খবর