Homeসর্বশেষ সংবাদশেরপুরে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে পরিবেশ প্রতিরক্ষা সংস্থা

শেরপুরে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে পরিবেশ প্রতিরক্ষা সংস্থা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি।।

বগুড়ার শেরপুরে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে পরিবেশ প্রতিরক্ষা সংস্থা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। খামারকান্দি ইউনিয়নের পারভবানিপুর পূর্বপাড়া পাঁচনার বিল সংলগ্ন গ্রামীণ রাস্তায় এলাকায় বৃক্ষরোপনের মাধ্যমে এই কর্মসূচী শুরু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা এর উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার ফারজানা আক্তার, উপজেলা বন কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ, শেরপুর উপজেলা প্রথম আলো প্রতিনিধি সবুজ চৌধুরী, পরিবেশ প্রতিরক্ষা সংস্থার সভাপতি সোহাগ রায়, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম ও সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

‘‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফলজ, বনজ, ঔষধি ফুলের ৭ প্রজাতির সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের ১০০০টি চারা রোপণ করা হয়েছে। আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত আরও ১০০০ টি বৃক্ষরোপন করার মাধ্যমে এই কর্মসূচী সমাপ্ত হবে।

সংগঠনের সভাপতি সোহাগ রায় বলেন, প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা, জীব-বৈচিত্র্য সমৃদ্ধ টেকসই পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও বন্যপ্রাণীর আবাসস্থল উন্নয়নে বৃক্ষরোপণ করা জরুরী। সরকারি অথবা বেসরকারি সহযোগিতা পেলে ভবিষ্যতে এমন আরো উদ্যোগ গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা বলেন, “স্বেচ্ছাসেবী সংগঠনের এমন উদ্যোগ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেই সাথে স্থানীয় জনগণের বৃক্ষরোপনের প্রতি আগ্রহী করে তুলবে। পরিবেশের উন্নয়নে তাদের এরূপ উদ্যোগে উপজেলা প্রশাসন সবসময় সহযোগিতা করবে।“

সর্বশেষ খবর