Homeরাজনীতিআপনাদের কিচ্ছু করবো না, ক্ষমতা ছেড়ে দিন: মির্জা আব্বাস

আপনাদের কিচ্ছু করবো না, ক্ষমতা ছেড়ে দিন: মির্জা আব্বাস

জোর করে ক্ষমতায় না থেকে মানুষকে ভোটাধিকার ফিরিয়ে দিতে আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

ঘোষিত যুগপৎ কর্মসূচির ১-দফা দাবিতে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) কেরানিগঞ্জের জিনজিরায় দলীয় অফিস সামনে আয়োজিত সমাবেশে তিনি এ আহ্বান জানান।

মির্জা আব্বাস বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগ জোর করে একটা রাজত্ব কায়েম করেছে। এদেশে চোর ডাকাতদের বিচার হয় না, বিচার হয় বিএনপি দেতাদের।

দেশের ভালোর জন্য আওয়ামী লীগকে ক্ষমতা ছাড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আপনাদের কিচ্ছু করবো না, ক্ষমতা ছেড়ে দিন। আমরা আপনাদের হাত থেকে দেশকে মুক্ত করতে চাই। বাংলাদেশের মানুষকে মাফ করে দিন।’

প্রশাসনে দলীয় করণের অভিযোগ তুলে তিনি বলেন, ‘একজন ডিসি বলেছেন বিএনপির হাতে ক্ষমতা দেয়া যায় না। আমরা বলি আপনারা কে এই কথা বলার? জনগণ নির্ধারণ করবে কে ক্ষমতায় থাকবে।’

তিনি সংবিধানের বাইরে নির্বাচন হবে না, এমন কথা জবাবে বলেন, ৯৬ সালে আপনারা যেই সংবিধান দিয়ে নির্বাচন করেছেন, সেই সংবিধানে নির্বাচন হবে।

সরকার নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ, এমনটা উল্লেখ করে তিনি বলেন, নিত্যপণ্যের দাম অনেক বেশি। কিন্তু বাণিজ্যমন্ত্রী বলেন সিন্ডিকেট ভাঙা যাবে না। আসলে দেশে কৃত্রিম সংকট তৈরি করে দুর্ভিক্ষ তৈরির চেষ্টা করছে আওয়ামী লীগ।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, দেশকে মুক্ত করতে হলে, খালেদা জিয়ার মুক্তি আগে দরকার। আমরা এমন আন্দোলন তৈরি করবো, সরকার পদত্যাগ করতে বাধ্য করবো। এ অবস্থায় সবাইকে ঘরে না থেকে রাজপথে নেমে আসার আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর