Homeসর্বশেষ সংবাদরৌমারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলা পালিত

রৌমারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলা পালিত

শাহ মোঃ আব্দুল মোমেন, রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি।।

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুড়িগ্রামের রৌমারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলা পালিত হয়েছে। এবারই প্রথম সারাদেশের ন্যায় রৌমারীতেও দিবসটি পালন করা হচ্ছে।

রবিবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা চত্বরে প্রাধমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই দিবসের শুভ উদ্বোধন করেন। দিবসটি ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত পালন করা হবে।

উদ্বোধন শেষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান ও বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুল কাদের সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর, ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি,ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ নুরমোহাম্মদ,ইউপি চেয়ারম্যান সরবেশ আলী, এসএম রেজাউল করিম, আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সকল ইউপি সচিব, ইউনিয়ন তথ্যসেবার উদ্যোক্তাবৃন্দ। দিবসে ৬টি ইউনিয়নের ও প্রশাসনিক ভাবে স্টল দেওয়া হয়েছে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো জনগণের নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে পরিচালিত হয় এবং জনগণকে কাঙ্খিত সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে এ বিভাগ প্রতিশ্রুতিবদ্ধ।

Exit mobile version