Homeশীর্ষ সংবাদপূজামণ্ডপে এবার থাকছে আইপি ক্যামেরাও

পূজামণ্ডপে এবার থাকছে আইপি ক্যামেরাও

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় এবার পূজামণ্ডপগুলোতে সিসি ক্যামেরার সঙ্গে আইপি ক্যামেরাও সংযুক্ত করতে বলা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি জানান, জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯। কোনো পূজামণ্ডপ থেকে যদি সহযোগিতার জন্য ফোন আসে তাহলে তারা যাতে তাৎক্ষণিক সহযোগিতা দেয়। পূজামণ্ডপের জন্য তারা যাতে স্পেশাল কেয়ার নেয় সেই বিষয়টি তাদের বলে দেয়া হয়েছে। এবার পূজামণ্ডপে সিসি ক্যামেরার সঙ্গে আইপি ক্যামেরাও সংযুক্ত করতে বলা হয়েছে।

পূজা কবে জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ২১ থেকে ২৪ অক্টোবর হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদ্‌যাপিত হবে। প্রতি বছরই পূজার কেন্দ্রগুলো বেড়ে যাচ্ছে। এবারও তারা আরও বাড়াবে বলে আমাদের কাছে খবর আসছে। আমরা তাদের বলেছি, পূজামণ্ডপ গত বছর যেটা ছিল এ বছরও যাতে সেটা সীমাবদ্ধ রাখে। আর না বাড়ানোর জন্য অনুরোধ করেছি। তারা বলেছেন, তারা চেষ্টা করবেনG

পূজায় নিরাপত্তার কথা তুলে ধরে আসাদুজ্জামান কামাল বলেন, গত বছর মোট পূজামণ্ডপ ছিল ৩২ হাজার ১৬৮টি। এবার এখন পর্যন্ত ৩২ হাজার ৪০৭টির ঘোষণা আমরা পেয়েছি। এবার ২৩৯টি বেড়ে গেছে। আমরা বলেছি, আর যাতে না বাড়ে। পূজামণ্ডপ বাড়লে সেখানে নিরাপত্তার প্রশ্ন আছে।

পূজামণ্ডপগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা বলেছি তারা যেন প্রতিটি পূজামণ্ডপে স্বেচ্ছাসেব বাহিনী রাখে। আমাদের ২ লাখ আনসার সেখানে মোতায়েন থাকবে। ফেসবুক এবং ইউটিউব থেকে যাতে কেউ গুজব ছড়াতে না পারে সেজন্য বিশেষ নজরদারি রাখার জন্য পরামর্শ দেয়া হয়েছে। পুলিশ সদর দফতর ও জেলা পর্যায়ে নিয়ন্ত্রণ কক্ষ থাকবে।

Exit mobile version