Homeখেলারিচার্লিসনের গোল বাতিল হওয়ায় ক্ষুব্ধ নেইমার

রিচার্লিসনের গোল বাতিল হওয়ায় ক্ষুব্ধ নেইমার

রিচার্লিসনের করা গোলকে অফসাইড হিসেবে মেনে নিতে নারাজ ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এমন ঘটনা ফুটবলের জন্য নেতিবাচক বলেও মন্তব্য করেছেন তিনি। তবে বিতর্কিত গোল নিয়ে পড়ে না থেকে ভবিষ্যতে দারুণ কিছু করার প্রত্যাশা ব্যক্ত করেছেন রিচার্লিসন।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুর বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে সেলেসাওদের মান বাঁচান মার্কুইনহোস। তবে ম্যাচের প্রথমার্ধেই এগিয়ে যেতে পারতো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ১৬ মিনিটে ব্রুনো গুইমারেসের ক্রসে হেড দিয়ে বল জালে জড়িয়েছিলেন রিচার্লিসন।

ব্রাজিলের জয়ের থেকেও রিচার্লিসনের করা গোল নিয়ে আলোচনা হচ্ছে বেশি। ভিএআরে দীর্ঘক্ষণ যাচাই-বাছাই করে বাতিল করা হয় সে গোল। এরপর সেই গোল নিয়ে ওঠে আলোচনা সমালোচনার ঝড়। তবে বিতর্কিত সেই গোল নিয়ে পড়ে না থেকে সামনে আরও বেশি গোল করার প্রত্যাশা ব্যক্ত করেন ২৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

এ প্রসঙ্গে রিচার্লিসন বলেন, ‘খেলার ভেতরে এমনটা প্রায়ই ঘটে। আমি আশা করেছিলাম রেফারি গোলটা দিবে। কিন্তু তাও এমনটি ঘটেছে। এখন ফোকাস থাকবে টটেনহ্যামের হয়ে গোলের ধারা অব্যাহত রাখা। সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো আমাদের দল ভালো খেলেছে, আমরা জয় পেয়েছি। এতে আমি অনেক আনন্দিত।’

ম্যাচের আগে থেকেই এই ম্যাচ নিয়ে নাটকের কমতি ছিল না। পেরুর ওঝারা নাকি পা বেঁধে ফেলেছিল নেইমারের। যাতে করে গোল করতে পারবেন না ব্রাজিলের এই তারকা। তবে এদিন মাঠে অনেকটাই ছন্দে ছিলেন নেইমার। গোল না পেলেও গোল করিয়ে দলকে জয় এনে দিয়েছেন ৩১ বছর বয়সী এই তারকা। রিচার্লিসনের করা বিতর্কিত গোল নিয়েও কথা বলেছেন ব্রাজিলিয়ান এই তারকা। এমন ঘটনা ফুটবলের জন্য নেতিবাচক বলে মন্তব্য করেছেন এই সুপারস্টার।

রিচার্লিসনের করা গোল নিয়ে নেইমার বলেন, ‘দেখেন এটা অনেক কষ্টকর। রেফারিকে বলেছিলাম যে অফ সাইডে আমি ছিলাম। রিচার্লিসন অফসাইড ছিল বলে আমার মনে হয় না। সেও ভিএআরে দেখেছিল। আমাদের এ বিষয়ে তেমন কিছুই বলার নেই। কিন্তু এটা ফুটবল খেলা। মানুষ মাঠে আসে গোল দেখতে। যখন কোনো সন্দেহ থেকে গোল বাতিল করা হয়, সেটা ভালো ফল আনতে পারে না। কিন্তু আমারও কি বা করতে পারি?’

সর্বশেষ খবর