Homeখেলাএআই-এর সাহায্যে এবার ঝরঝরে ইংরেজিতে কথা বললেন মেসি

এআই-এর সাহায্যে এবার ঝরঝরে ইংরেজিতে কথা বললেন মেসি

যদি কখনও দেখেন ইংরেজিতে অনবরত কথা বলছেন লিওনেল মেসি। তাহলে কি অবাক হবেন? এমনটিই ঘটেছে তার নিজ জন্মস্থান রোজারিওতে। তবে সত্যিকারের মেসি নন, এআই ব্যবহার করে সংবাদ সম্মেলনে ইংরেজিতে কথা বলতে দেখা গিয়েছে মেসিকে। ইংরেজিতে মেসির সংবাদ সম্মেলনের ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

প্রযুক্তির যুগে সবকিছুই করা সম্ভব। এআই (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) ব্যবহার করে ঝরঝরে ইংরেজিতে কথা বললেন লিওনেল মেসি। তা দেখে অবাক হওয়ারই কথা সকলের। তবে প্রযুক্তি ব্যবহার হয়েছে বলেই হয়তো এমনটা সম্ভব হয়েছে।

নেট দুনিয়া ভাইরাল মেসির ইংরেজিতে কথা বলার ভিডিও। যে ভিডিওতে মেসিকে অনবরত ইংরেজিতে কথা বলতে দেখা যায়। তাহলে কি মার্কিন মুল্লুকে পাড়ি জমিয়ে ইংরেজি ভাষা পুরোপুরি আয়ত্ত্বে নিয়েছেন লিও?

না, তেমনটা নয়। আর্জেন্টিনার এআই বিশেষজ্ঞ জাভি ফার্নান্দেজ কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এই সংবাদ সম্মেলনটি তৈরি করেছেন। এআই জেনারেটেড ওই সংবাদ সম্মেলনে বলা ইংরেজি কথাগুলো শুনলে মনে হবে যেন হুবহু মেসিই কথা বলছেন।

যুক্তরাষ্ট্রে এক বছর বসবাস করার পর মেসি যে ইংরেজি শিখবেন, সেটা রোজারিওর স্থানীয় উচ্চারণে যেমনটা হতে পারে, তেমনেই শোনা গেছে এআই জেনারেটেড সংবাদ সম্মেলনে।

সর্বশেষ খবর