Homeখেলাবলিভিয়ার বিপক্ষে মেসিকে স্কোয়াডে না রাখার কারণ জানালেন কোচ

বলিভিয়ার বিপক্ষে মেসিকে স্কোয়াডে না রাখার কারণ জানালেন কোচ

বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে গোল করেছিলেন মেসি। তবে পুরো ম্যাচ খেলতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। এরপর শঙ্কা জেগেছিল তাকে নিয়ে। সেই শঙ্কা জোরালো হয় যখন মঙ্গলবারের (১২ সেপ্টেম্বর) ম্যাচে বলিভিয়ার বিপক্ষে স্কোয়াডেই রাখা হয়নি মেসিকে। আর্জেন্টিনার অধিনায়ককে কেন স্কোয়াডে রাখা হয়নি তার ব্যাখ্যা অবশ্য ম্যাচ শেষে দিয়েছেন কোচ স্ক্যালনি।

ইকুয়েডরের পর বলিভিয়ার বিপক্ষেও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। লাপাজে স্বাগতিকদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের হয়ে গোল করেছেন এনজো ফার্নান্দেজ, নিকোলাস তালিয়াফিকো ও নিকোলাস গনসালেস। ম্যাচ শেষে কোচের কাছে স্বাভাবিকভাবেই জানতে চাওয়া হয় মেসিকে দলে না রাখার কারণ। যার ব্যাখ্যাও দিয়েছেন স্ক্যালনি।

আর্জেন্টিনা কোচ বলেন,

খেলার জন্য প্রস্তুত ছিল না লিও (মেসি)। আমরা ওকে নিয়ে ঝুঁকি নিইনি। গতকাল ও ফিট হওয়ার চেষ্টা করেছে, তবে পুরোপুরি স্বস্তিতে ছিল না। আর ওকে এই ম্যাচে খেলানোর দরকার ছিল না, কারণ, সামনে আরও গুরুত্বপূর্ণ সময় আসছে। এই জায়গাটা অনেক কঠিন ছিল। এমনকি মাঠে নামলেও ওর ক্ষতি হতে পারত।

ইকুয়েডরের বিপক্ষে যখন মেসিকে উঠিয়ে নেয়া হয়েছিল, তখন প্রশ্ন উঠেছিল মেসি ইনজুরিতে পড়েছেন কি না। সেই ম্যাচ শেষে মেসি নিজেই জানিয়েছিলেন তাকে উঠিয়ে নেয়ার কারণ। আর্জেন্টিনার অধিনায়ক বলেছিলেন,

একটু ক্লান্ত ছিলাম। তবে সম্ভবত ম্যাচ থেকে উঠে আসার এটাই শেষ ঘটনা হবে না। এমনিতে ভালোই অনুভব করেছি। ম্যাচটা কঠিন ছিল। শারীরিকভাবেও লড়তে হয়েছে।

মেসি ইনজুরিতে পড়বেন তা স্বাভাবিক। যুক্তরাষ্ট্রে মায়ামির হয়ে নিয়মিত ম্যাচ খেলে যাচ্ছেন। পাশাপাশি জাতীয় দলের মূল দায়িত্বটা নিজের কাঁধে থাকায় কিছুটা ক্লান্তি তো হওয়ারই কথা। ম্যাচ না খেললেও লাপাজে বলিভিয়ার বিপক্ষে জয় উদ্‌যাপন করেছেন মেসি।

Exit mobile version