Homeখেলাআশ্রয়প্রার্থীদের জন্য রোনালদোর হোটেল খুলে দেওয়ার খবরটি ভুয়া

আশ্রয়প্রার্থীদের জন্য রোনালদোর হোটেল খুলে দেওয়ার খবরটি ভুয়া

মরক্কোর ভয়াবহ ভূমিকম্পের বেশ কয়েকদিন পেরিয়ে গেলে এখনও উদ্ধারকাজ চলছে। মৃতের সংখ্যা পেরিয়েছে ২৯০০, আহত আড়াই হাজারেরও বেশি। এমন মানবিক বিপর্যয় দাগ কেটেছে বিশ্ববাসীর মনে। বাদ নেই ফুটবল অঙ্গনের মানুষও। এই ভূমিকম্পে আক্রান্ত মানুষদের জন্য সমবেদনা জানিয়েছেন লিওনেল মেসিও। জানা গিয়েছিল, আরেক মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোও ভূমিকম্পে আশ্রয়হীন হয়ে পড়া মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

মরক্কোরে মারাক্কেশ শহরের ভয়াবহ ভূমিকম্পে অসংখ্য মানুষ গৃহহীন হয়ে পড়েছে। ধ্বংসস্তূপের মধ্যেই মানুষ হন্যে হয়ে খুঁজছে মাথা গোজার ঠাঁই। এমন মানবিক বিপর্যয়ের সময় স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার একটি খবর বেশ আলোড়ন তোলে। গণমাধ্যমটি জানায়, মারাক্কেশের ভূমিকম্পে আশ্রয়হীন হয়ে পড়া মানুষদের মাথা গোঁজার জন্য নিজের হোটেলের দরজা উন্মুক্ত করে দিয়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

মারাক্কেশ শহরের পুরনো অংশে অবস্থিত ‘পেস্তানা সিআর সেভেন’ হোটেলটির মালিকানায় আছেন রোনালদো। মরক্কান নির্মাণশৈলিতে নির্মিত ১৭৪ কক্ষ বিশিষ্ট এই হোটেলটি সাধারণত পর্যটকদের আস্তানা হলেও সেটিকে আশ্রয়কেন্দ্রের রূপ দিয়ে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের থাকার ব্যবস্থা করা হয়েছে – এমন খবর দিয়েছিল মার্কা, এএসসহ বেশকিছু গণমাধ্যম। দ্রুতই এ খবর ভাইরাল হয়ে পড়ে।

তবে এবার জানা গেল ভিন্ন কথা। ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য রোনালদোর হোটেলে আশ্রয়ের ব্যবস্থা করার খবরটি সঠিক নয়। হোটেলের এক মুখপাত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, তথ্যটি মিথ্যা।

তিনি বলেন, ‘এটা সম্পূর্ণভাবে একটি ভুল তথ্য। এইও মুহূর্তে আমাদের এখানে যে সকল গ্রাহক অবস্থান করছেন তারা সবাই স্বাভাবিক প্রক্রিয়াতেই আসন সংরক্ষণ করেছেন।’

উল্লেখ্য, গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) মরক্কোর মারাক্কেশ শহরে ভূমিকম্প ৬.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। তাতে মরক্কোর চতুর্থ বৃহত্তম শহরটির পুরনো অংশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এই এলাকাটি ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজের অংশ।

Exit mobile version