Homeখেলাবৃষ্টির পূর্বাভাস নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে ভারত

বৃষ্টির পূর্বাভাস নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে ভারত

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান হলেও ভারতের চাওয়ায় সেটি গড়িয়েছে শ্রীলঙ্কায়। যেখানে বৃষ্টির জলে ভাসছে একের পর এক ম্যাচ। এবার বৃষ্টির পূর্বাভাস নিয়েই মাঠে নেমেছে ভারত ও শ্রীলঙ্কা।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৩টায় কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে মূল ম্যাচের আগে টসের জন্য মাঠে আসেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা ও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। একাদশে শ্রীলঙ্কা দলে কোনো পরিবর্তন না থাকলেও ভারতীয় দলে এক পরিবর্তন আনা হয়েছে।

এই ম্যাচ থেকে জয়ী দল ফাইনাল ম্যাচে ওঠার লড়াইয়ে এগিয়ে যাবে। তবে বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হলে পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার জন্য ফাইনালে ওঠার লড়াই উন্মুক্ত হয়ে যাবে। আবহাওয়ার খবর অনুযায়ী, ম্যাচের সময়ে ৬০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও পরে সেই সম্ভাবনা কমে ৪০ শতাংশ হবে বলে জানা গেছে।

এ দিকে এখন পর্যন্ত দুদল মোট ১৬৫টি ম্যাচ খেলেছে। যেখানে ভারতের ৯৬টি জয়ের বিপরীতে শ্রীলঙ্কার জয় ৫৭টি ম্যাচে। এ ছাড়া তাদের ১১টি ম্যাচে আসেনি কোনো ফল আসেনি এবং ১টি ম্যাচ টাই হয়েছে।

তবে ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে অবশ্য এগিয়ে আছে লঙ্কানরাই। ঘরের মাটিতে তারা ভারতকে ২৮ ম্যাচে হারিয়েছে। যেখানে ভারতের জয় ১২টিতে। সর্বশেষ ২০২২ এশিয়া কাপ আসরে সুপার ফোরে ভারতকে হারিয়েছিল শ্রীলঙ্কা। এরপর লঙ্কানরা টুর্নামেন্টটির শিরোপাও জিতে নিয়েছিল।

ভারতের একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার একাদশ

পথুম নিশানকা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েললাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।

Exit mobile version