Homeখেলাপ্রেমিকাকে নির্যাতনের অভিযোগে ব্রাজিল দল থেকে বাদ ম্যানইউ তারকা

প্রেমিকাকে নির্যাতনের অভিযোগে ব্রাজিল দল থেকে বাদ ম্যানইউ তারকা

ব্রাজিলের ২০২৬ যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকো বিশ্বকাপে জায়গা করে নেয়ার মিশন শুরু হচ্ছে আগামী শনিবার (৯ সেপ্টেম্বর)। বাছাই পর্বের ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। তার আগে মারাত্মক অভিযোগে দল থেকে বাদ পড়লেন ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার অ্যান্টনি। তার বিরুদ্ধে সাবেক প্রেমিকার আনা গার্হস্থ্য সহিংসতার অভিযোগের তদন্ত শুরু হওয়ার পর এমন সিদ্ধান্ত নিয়েছে কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)।

ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্টনির বিরুদ্ধে তার সাবেক প্রেমিকা শারীরিক নির্যাতনের অভিযোগ এনেছেন। তার অভিযোগ, তিনি যখন গর্ভবতী ছিলেন তখন এই ব্রাজিলিয়ান তারকা তাকে আক্রমণ করে মাথা দিয়ে গুঁতো দেন এবং তার হাত হাড়সহ কেটে ফেলেন। এই অভিযোগ যদিও তিনি অস্বীকার করেছেন, আসন্ন বাছাই পর্বের প্রথম দুই ম্যাচের দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। তার বদলে এই দুই ম্যাচের জন্য ডাক পেয়েছেন আর্সেনালের স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

ব্রাজিলিয়ান ওয়েনবসাইট ইউওএলে সোমবার (৪ সেপ্টেম্বর) প্রকাশিত এক সাক্ষাৎকারে ইনফ্লুয়েন্সার এবং ডিজে গ্যাব্রিয়েলা ক্যাভালিন কিছু ছবি ও ক্ষুদে বার্তার স্ক্রিনশট দেখিয়ে দাবি করেন, ইউনাইটেড ও ব্রাজিলের উইঙ্গার অ্যান্টনি তাকে ২০২২ এর জুন থেকে ২০২৩ এর মে মাস পর্যন্ত বেশ কয়েকবার আক্রমণ করেছিলেন। শেষবারের ঘটনায় এই ফুটবলার তার দিকে গ্লাস ঢিল ছুঁড়ে মারে এবং নিজেকে বাঁচাতে গিয়ে সে তার হাতের আঙুল হাড়সহ কেটে ফেলেন।

ক্যাভালিন ওয়েবসাইটটিকে জানান, ২০২২ এর পহেলা জুন প্রথমবারের মতো তাকে আক্রমণ করেন। সে সময় তিনি গর্ভবতী ছিলেন এবং তারা ব্রাজিলে ছুটি কাটাচ্ছিলেন। তিনি দাবি করেন, অ্যান্টনি তাকে একটি গাড়িতে তুলে নেন, তাকে আক্রমণ করেন এবং তাকে চলন্ত কার থেকে রাস্তায় ছুঁড়ে মারার হুমকি দিতে থাকেন।

ক্যাভালিন বলেন, ‘সে বলছিল যে, আমি যদি তার সঙ্গে না থাকি, আমি আর কারও সঙ্গে থাকতে পারব না। আমি যে গর্ভবতী তা তাকে জানাই, সে আমাকে ভয় দেখাতে থাকে, আমার হৃদপিণ্ড যেন দৌড়াচ্ছিল, আমি ভয়ে কাঁপছিলাম।’ এর পরদিন তিনি হাসপাতালে যান। তার গর্ভধারণের ১৬তম সপ্তাহ চলছিল এবং তার বাচ্চা নষ্ট হয়ে যায়।

ইউওএলের প্রতিবেদনে ২০২৩ সালের ১৫ জানুয়ারির ঘটনারও বিবরণ দেওয়া হয়েছে। ওয়েবসাইটটি জানিয়েছে, অ্যান্টনির এই সাবেক প্রেমিকা আদালতে আরও জানান, কীভাবে তাকে মাথা দিয়ে গুঁতো ও ঘুষি মারা হয়েছে, যাতে তার ইমপ্ল্যান্টকৃত একটি স্তনচ্যুত হয়েছে।

২০২৩ এর জুনেই ক্যাভালিন সাও পাওলোর এক আদালতে অ্যান্টনির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বলে দাবি করেছে ওয়েবসাইটটি। গ্রেটার ম্যানচেস্টার পুলিশের কাছেও অভিযোগ দায়ের করেন অ্যান্টনির সাবেক প্রেমিকা।

এরপর জুনের শেষ দিকে এই অভিযোগ অস্বীকার করে বিবৃতি দেন অ্যান্টনি। ইনস্টাগ্রামে তিনি সেই বিবৃতিতে বলেন, ‘পুলিশ স্টেশনে, যেখানে এই অভিযোগে আমার বিরুদ্ধে তদন্ত চলছে, সেখানে বিবৃতি জমা দেওয়ার পর এই মিথ্যা অভিযোগের বিরুদ্ধে আমি প্রথমবারের মতো কথা বলতে চাচ্ছি। আমি তদন্ত চলাকালীন চুপ থাকতে চেয়েছি যেন তাতে কোনো ধরণের হস্তক্ষেপ না হয়, কিন্তু সেইসব দিনে আমি ও আমার পরিবার  নীরবে নিভৃতে নিদারুণ ভোগান্তির মধ্য দিয়ে গিয়েছে। একটি দরিদ্র পরিবারে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা সত্বেও, আমি কখনো এমন পরিস্থিতির মধ্য দিয়ে যাইনি। এটি একটি মিথ্যা নির্যাতনের অভিযোগ যেখানে কোন না কোনভাবে অনুমানের ভিত্তিতে আগেই সিদ্ধান্ত নিয়ে জনতা রায় দিয়ে দিচ্ছে।’

তিনি আরও বলেন, ‘আমি শান্তভাবে বলতে চাই, অভিযোগগুলো মিথ্যা। প্রমাণগুলো এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে এবং আরও কিছু প্রমাণ তৈরি করা হচ্ছে, যা দেখাবে যে আমি নির্দোষ। আমার বিশ্বাস, চলমান পুলিশি তদন্ত আমার নির্দোষ হওয়ার সত্যতাকে সামনে আনবে।’

এই অভিযোগ ওঠার পর অব্যবহিত প্রতিক্রিয়া হিসেবে সিবিএফ অ্যান্টনিকে জাতীয় দল থেকে বাদ দিয়েছে। শুধু তাই নয়, আনুষ্ঠানিকভাবে বিবৃতিও দিয়েছে ব্রাজিলের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় অ্যান্টনির বিরুদ্ধে সোমবার (৪ সেপ্টেম্বর) সামনে আসা ঘটনার প্রেক্ষিতে, যা তদন্তসাপেক্ষ বিষয়, এবং ভিকটিমের সুরক্ষা নিশ্চিতের অংশ হিসেবে, খেলোয়াড়, ব্রাজিল জাতীয় দল এবং সিবিএফ, জানাচ্ছে যে, অভিযুক্ত খেলোয়াড়কে ব্রাজিল জাতীয় দল থেকে বাদ দেওয়া হলো।’

অ্যান্টনি বাদ পড়ায় জাতীয় দলে ডাক পেয়েছেন আর্সেনালের স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিলের কাতার বিশ্বকাপের স্কোয়াডে দুজনই ছিলেন। তবে ইনজুরিতে পড়ে বিশ্বকাপের দল থেকে ছিটকে পড়েছিলেন জেসুস। এরপর প্রথমবারের মতো ডাক পেলেন তিনি।

আগামী শনিবার (৯ সেপ্টেম্বর) ঘরের মাঠে বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। পরের ম্যাচটি খেলতে ১৩ সেপ্টেম্বর পেরুর মাঠে আতিথ্য নেবে ফার্নান্দো দিনিজের দল।

সর্বশেষ খবর