Homeআন্তর্জাতিকঅন্তঃসত্ত্বাকে গুলি করে মারল যুক্তরাষ্ট্রের পুলিশ

অন্তঃসত্ত্বাকে গুলি করে মারল যুক্তরাষ্ট্রের পুলিশ

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে পুলিশের গুলিতে অন্তঃসত্ত্বা কৃষ্ণাঙ্গ নারী নিহত হয়েছেন। এই ঘটনার ভিডিও ফুটেজ প্রকাশ করেছে দেশটির কর্তৃপক্ষ। এতে বিক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয়রা।

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের রাজধানী কলম্বাসে ২১ বছর বয়সী অন্তঃসত্ত্বা নারী তাকিয়া ইয়ংকে গুলি করেছে পুলিশ। এই ঘটনাটি ভিডিও করা হয় পুলিশের শরীরে থাকা গোপন ক্যামেরায়। এরপর শুক্রবার (১ সেপ্টেম্বর) ওই ক্যামেরার ভিডিও ফুটেজ প্রকাশ করে দেশটির কর্তৃপক্ষ।

এতে প্রকাশ্যে আসে ভয়ানক সেই ঘটনার চিত্র। আর এতে নতুন করে ক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ মানুষ। স্থানীয়দের দাবি, এই হত্যাকাণ্ড এড়ানো যেত। তাকিয়া ইয়াং এর পরিবারের অভিযোগ, পুলিশ ক্ষমতা ও কর্তৃত্বের চরম অপব্যবহার করে ঘৃণ্য এই কাজটি করেছে।

ভিডিও ফুটেজটিতে দেখা যায়, ২৪ আগস্ট কলম্বাসের শহরতলী ব্লেনডন টাউনশিপের একটি গ্রোসারি শপের পার্কিং লটে অন্য একটি গাড়িকে সাহায্য করছিল পুলিশ। এ সময় পাশের গাড়ির চালক ২১ বছর বয়সী কৃষ্ণাঙ্গ নারী তাকিয়া ইয়ং নামতে বললে তিনি অস্বীকার করেন। তাকিয়া গাড়ি চালিয়ে যাওয়ার চেষ্টা করলে গাড়ির সামনে থাকা পুলিশ লাফ দিয়ে সরে যায় এবং তাকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি করে। এতে মারাত্মক আহত হন তাকিয়া। পরে তাকে হাসপাতালে ভার্তি করা হলে তিনি ও তার গর্ভের সন্তান মারা যায়।

তাকিয়ার পরিবার জানিয়েছে, তাকিয়ার দুটি সন্তান রয়েছে আর অনাগত সন্তানের জন্ম হওয়ার কথা ছিল নভেম্বরে।

এদিকে এই ঘটনাকে ‘ট্র্যাজেডি’ হিসেবে উল্লেখ করে ব্লেনডন টাউনশিপ পুলিশের প্রধান জন বেলফোর্ড বলেন, তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করছেন।

এ ঘটনায় স্থানীয় বাসিন্দারের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা প্রকাশ্যে এ ধরনের পুলিশি সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন।

সর্বশেষ খবর