Homeখেলারিয়ালের ভিনিসিউসের জায়গায় ব্রাজিল দলে বার্সেলোনার রাফিনিয়া

রিয়ালের ভিনিসিউসের জায়গায় ব্রাজিল দলে বার্সেলোনার রাফিনিয়া

রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ ফর্মে থাকা ভিনিসিউস জুনিয়র উরুর মাংসপেশির চোটে ছিটকে গেছেন মাঠের বাইরে। গত শুক্রবার লা লিগার ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে ইনজুরিতে পড়েন তিনি। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। তাই এবার ব্রাজিল জাতীয় দল থেকেও ছিটকে পড়লেন এই উইঙ্গার।

উরুর মাংশপেশির ইনজুরিতে কমপক্ষে ছয় সপ্তাহের জন্য ফুটবল থেকে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিউস জুনিয়র। ভিনির এই চোটে রিয়াল মাদ্রিদের ক্ষতি তো হয়েছেই, বড় ক্ষতি হয়েছে ব্রাজিল ফুটবল দলেরও। সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে এই তারকা উইঙ্গারকে দলে পাচ্ছে না সেলেসাওরা। তার বদলি হিসেবে তাই রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার উইঙ্গার রাফিনিয়াকে দলে ডেকেছেন ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ।

বুধবার (৩০ আগস্ট) কনফেডারেশন অফ ব্রাজিল ফুটবল (সিবিএফ) তাদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছে, ‘রিয়াল মাদ্রিদের ভিনিসিউস জুনিয়রকে ব্রাজিল দল থেকে সরিয়ে নেওয়া হলো। দলের চিকিৎসক রদ্রিগো লাসমার রিয়ালের চিকিৎসক দলের সঙ্গে যোগাযোগ করেছিলেন। ক্লাবটি লাসমারকে ভিনিসিউসের স্ক্যান রিপোর্ট পাঠিয়েছে। রিপোর্ট দেখে ভিনিসিউসের ডান মাংসপেশির চোট সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। যে কারণে তিনি ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না। তার জায়গায় কোচ ফার্নান্দো দিনিজ বার্সেলোনার রাফিনিয়াকে দলে নিয়েছেন।

আগামী ৮ সেপ্টেম্বর ২০১৬ বিশ্বকাপের বাছাই পর্বের অভিযান শুরু করবে আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে সফল দল ব্রাজিল। ওইদিন ঘরের মাঠ বেলমে বলিভিয়ার মুখোমুখি হবে সেলেসাওরা।  এরূপর ১২ সেপ্টেম্বর পেরুর মাঠে খেলতে নামবে  ব্রাজিল।

এই দুই ম্যাচের জন্য নেইমারকে দলে রেখেছেন ব্রাজিলের কোচ দিনিজ। সৌদি আরবে পাড়ি জমানো নেইমার হালকা চোটে ভুগছেন বলে জানিয়েছেন তার ক্লাব আল হিলালের কোচ জর্জে জেসুস। সে জন্য ব্রাজিলের কোচ দিনিজের প্রতি অসন্তোষ প্রকাশও করেছেন আল হিলালের কোচ।

সর্বশেষ খবর