Homeখেলাসৌদিতে গিয়ে যেসব গাড়ি পাচ্ছেন নেইমার

সৌদিতে গিয়ে যেসব গাড়ি পাচ্ছেন নেইমার

মাত্র ৩১ বছর বয়সে ইউরোপ ছেড়ে সৌদিতে পাড়ি জমিয়েছেন ব্রাজিলের পোস্টার বয় নেইমার জুনিয়র। মোটা অঙ্কের টাকায় তাকে দলে টেনেছে আল হিলাল। নানানভাবে নেইমারকে রাজি করানোর পর সৌদি ক্লাবটি তার জন্য রেখেছে নানান সুযোগ-সুবিধাও। পাশাপাশি তাকে রাজি করাতে নেইমারকে উপহার হিসেবে সৌদি ক্লাবটি দিয়েছে সাতটি বিলাসবহুল গাড়িও।

সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন নেইমার। দলবদল ফি ৯ কোটি ইউরো বা ১ হাজার কোটি টাকার বেশি অর্থ দিয়ে তাকে দলে নিয়েছে সৌদি ক্লাবটি। শুধু যে টাকা দিয়ে তাকে রাজি করিয়েছে আল হিলাল তেমনটা নয়। ব্রাজিলের পোস্টার বয়কে রাজি করাতে তার আরও কিছু শর্ত মানতে হয়েছে আল হিলালকে।

সৌদি আরবের বিভিন্ন সংবাদমাধ্যম প্রথমে জানিয়েছিল, আল হিলালে যোগ দিতে ৮টি গাড়ি চেয়েছিলেন নেইমার। তবে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’ জানিয়েছে, আটটি নয় সাতটি গাড়ি উপহার হিসেবে পাচ্ছেন তিনি। শুধু গাড়ির কোম্পানি ও মডেল পছন্দ করেছেন নেইমার।

বেন্টলি কন্টিনেন্টাল জিটি।

নেইমারের গ্যারাজে আগে থেকেই ছিল ফেরারি, অডি, অ্যাস্টন মার্টিনের মতো সব বিলাসবহুল গাড়ি। এবার তার গাড়ির বহরে যোগ হল বেন্টলি কন্টিনেন্টাল জিটি, অ্যাস্টন মার্টিনের একটি এসইউভি ও ল্যাম্বরগিনি হুরাকান। এছাড়াও এ বহরে যোগ হবে মার্সিডিজ এএমজি জি ৬৩, এএমজি মডেলের মার্সিডিজ এসইউভি এবং মার্সিডিজ বেঞ্জের একটি ভ্যান।

দামের দিক থেকে দেখলে বেন্টলি কন্টিনেন্টাল জিটির বাজারমূল্য আড়াই লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি ৭৩ লাখ টাকা। অ্যাস্টন মার্টিনের এসইউভি গাড়িটির মূল্য ৩ লাখ ৩০ হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৬১ লাখ টাকা। এ গাড়িটি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি উঠতে সময় লাগে মাত্র ৩.৩ সেকেন্ড।

আর ৬৪০ হর্সপাওয়ার ইঞ্জিনের ল্যাম্বরগিনি হুরাকান মডেলের গাড়িটির বাজারমূল্য ৩ লাখ ৩০ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৬১ লাখ টাকা। নেইমার আল হিলালে যোগ দেয়ার আগে তার কাছে ছিল অ্যাস্টন মার্টিন ভালকান, যে মডেলের গাড়িটি পুরো বিশ্বে মাত্র ২৪টি তৈরি করা হয়েছিল।

Exit mobile version