Homeখেলামেসির কারণেই জনপ্রিয় হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের লিগ: স্ক্যালোনি

মেসির কারণেই জনপ্রিয় হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের লিগ: স্ক্যালোনি

লিওনেল মেসির কারণেই দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস)। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন দেশটির কোচ লিওনেল স্ক্যালোনি। যুক্তরাষ্ট্রে মেসি সুখে আছেন বলেও জানান তিনি।

বার্সেলোনা থেকে প্যারিস, সেখান থেকে মায়ামি। যেখানে গিয়েছেন নিজ পায়ের যাদুতে মুগ্ধ করেছেন সবাইকে। যদিও লিওনেল মেসির পিএসজি অধ্যায় খুব একটা সুখকর ছিল না। ক্লাবের পারফরম্যান্স মলিন হলেও পিএসজিতে থাকা অবস্থায় জিতেছেন স্বপ্নের বিশ্বকাপ।

লিওনেল মেসি যুক্তরাষ্ট্রে পা রাখার পর থেকে বদলে গেছে মেজর লিগ সকারের চিত্রপট। সেই সঙ্গে লিওর যাদুতে বদলে গেছে ইন্টার মায়ামি। কোনো ইতিহাস বা ঐতিহ্য না থাকা ক্লাবটি এখন ফুটবল যাদুকরের কল্যাণে অংশ হয়ে উঠেছে ইতিহাসের। প্রথমবারের মতো জিতেছে লিগস কাপের শিরোপা।

ইন্টার মায়ামিতে এখন পর্যন্ত ৯ ম্যাচে ১১ গোল করেছেন মেসি। ক্লাব ইতিহাসের প্রথম শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। যখনই ম্যাচ হাত থেকে ফসকে যাচ্ছে ইন্টার মায়ামির হয়ে তখনই জ্বলে ওঠে দলকে রক্ষা করেছেন লিও।

ইন্টার মায়ামিতে নিজেকে নতুন করে মেলে ধরেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা। মাঠে লিওর মার্বেল সুপার হিরোদের আঙ্গিকে গোল উদযাপন প্রমাণ করে ক্লাবটিতে কতটা স্বস্তিতে রয়েছেন তিনি। সেই সঙ্গে সাবেক সতীর্থ জর্দি আলবা ও সার্জিও বুসকেটসকে পাচ্ছেন ড্রেসিংরুমে। নতুন দেশে, নতুন ক্লাবে মানিয়ে নিতে যা কিছুটা হলেও সাহায্য করেছে।

যুক্তরাষ্ট্রের মেসির যাত্রা নিয়ে কথা বলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের কোচ লিওনেল স্ক্যালোনি। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে স্ক্যালোনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে মেসি খুব ভালো আছে। আমি দেখতে পাচ্ছি সে সুখে আছে। সেখানে সে উজ্জীবিত, যা ভালো বিষয়। কারণ দিন শেষে তাকে ভালো থাকতে হবে। ভালো জায়গায় থাকতে হবে। তার পরিবারও আনন্দে আছে ‘

লিওনেল মেসির কারণেই জনপ্রিয়তা পাচ্ছে মেজর লিগ সকার এমন মন্তব্য করেছেন স্ক্যালোনি। তিনি বলেন, ‘লিগে তার উপস্থিতি অবিশ্বাস্য যা তার সতীর্থ ও প্রতিপক্ষ উভয়কে অনুপ্রেরণা জোগায়। খেলার পাশাপাশি মেসি লিগ ও পুরো দেশের ফুটবলকে জনপ্রিয় করে তুলেছে। ইন্টার মায়ামির ম্যাচে দর্শক উপস্থিতি তার প্রমাণ।’

বয়সটা ৩৬। আর কতদিন আন্তর্জাতিক ফুটবল চালিয়ে যাবেন লিও তা ফুটবল যাদুকরের ওপর ছেড়ে দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ।

স্ক্যালোনি বলেন, ‘সবাই তাকে খেলতে দেখতে চায়। সে এর মধ্যে অনেক কিছু করেছে এবং আমি মনে করি খেলা চালিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ভালো অবস্থায় লিও আছে। বাকিটা তার ওপর নির্ভর করেছে।’

এর আগে ২০২৬ বিশ্বকাপে মেসি খেলতে চাইলে তার জন্য আর্জেন্টিনার জাতীয় দলের দরজা খোলা রয়েছে বলে জানিয়েছিলেন স্ক্যালোনি।

Exit mobile version