Homeখেলাএমএলএসে সেরা গোলের মনোনয়ন পেল মেসির গোল

এমএলএসে সেরা গোলের মনোনয়ন পেল মেসির গোল

যুক্তরাষ্ট্রে লিওনল মেসি কাটাচ্ছেন দারুণ সময়। সর্বজয়ী এই ফুটবলারের আর পাওয়ার বাকি নেই কিছুই। তাই চাপমুক্ত থেকে ফুটবলটা খেলতে চান। মেসি যে আনন্দে আছেন, ফুটবল উপভোগ করছেন তার প্রমাণ মেলে ইন্টার মায়ামির হয়ে তার পারফরম্যান্সে। মেজর লিগ সকারের (এমএলএস) দলটির হয়ে জাদুকরি ফুটবলে বুঁদ করে ফেলেছেন বেরসিক আমেরিকানদের।

ইন্টার মায়ামির হয়ে মাত্র ৯টি ম্যাচ খেলেছেন মেসি। ১১টি গোলও করেছেন। এরই মধ্যে দলটিকে জিতিয়েছেন লিগস কাপের শিরোপা। ইউএস ওপেন কাপেও দলকে ফাইনালে তুলেছেন। আর এক ম্যাচ জিতলেই এই শিরোপাটাও মায়ামির ঘরে যাবে। এদিকে মেজর লিগে অভিষেক ম্যাচে নিউইয়র্ক রেডবুলসের বিপক্ষে বদলি হিসেবে নেমে উপহার দিয়েছেন দারুণ এক গোল। দল তো জয় পেয়েছেই, এই গোল মেসিকে এনে দিতে পারে যুক্তরাষ্ট্রে তার প্রথম ব্যক্তিগত পুরস্কারও।

রোববার (২৭ আগস্ট) ইন্টার মায়ামির ২-০ গোলে জয়ের ম্যাচে মেসির করা দ্বিতীয় গোলটি ‘গোল অব দ্য ম্যাচ ডে’ এর পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। শুধু তাই নয়, এমএলএসের সপ্তাহসেরা দলের বদলি খেলোয়াড়ের তালিকায়ও আছেন মেসি।

এদিন ম্যাচের ৬০ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামেন মেসি। ততক্ষণে মায়ামি ১-০ গোলে এগিয়ে ছিল। ৮৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

এই গোলটি করতে নিউইয়র্কের অর্ধে আক্রমণ শুরু করেছিলেন সার্জিও বুস্কেটস। বাঁ দিক থেকে তার পাস খুঁজে নেয় জর্দি আলবাকে। বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডার বাইসাইকেল কিকে বলটা মেসিকে দেন। মেসি দারুণ রিফ্লেক্সে রেড বুলসের দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ একটা পাস দেন ডানে থাকা সতীর্থকে। সেখান থেকে ফিরতি পাসে আলতো টোকায় গোল করেন মেসি।

অসাধারণ মুভমেন্ট আর ঠাণ্ডা মাথায় দুর্দান্ত বল বানিয়ে দেওয়াতেই গোলটিকে মনোনয়ন দিয়েছে এমএলএস। মেসি ছাড়াও অবশ্য আরও তিনজন পেয়েছেন ‘বেস্ট গোল অব দ্য ম্যাচ ডে’র মনোনয়ন।

মেসি ছাড়াও সেরা গোলের জন্য মনোনয়ন পেয়েছেন আটলান্টার সাবা লব্জানিদজে ও জান্ডে সিলভা এবং স্পোর্টিং কানসাসের এরিক টমি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের ভোটেই নির্বাচিত হবেন সেরা গোলের মালিক।

মেসি ভক্তদের জন্য সুখবর হচ্ছে যে, খুব বেশি নাটকীয় কিছু না ঘটলে এই পুরস্কার মেসিই পেতে যাচ্ছেন। এখন পর্যন্ত সেরা গোল নির্বাচনে বিপুল ব্যবধানে এগিয়ে আছেন মেসি।

Exit mobile version