Homeখেলাহ্যাটট্রিকে রোনালদোর পেছনে মেসি!

হ্যাটট্রিকে রোনালদোর পেছনে মেসি!

ফুটবল বিশ্বে রেকর্ড ভাঙ্গা গড়ার খেলায় হাড্ডাহাড্ডি লড়াই চলে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি ও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে। মেসির গড়া রেকর্ড কখনও ভাঙ্গেন রোনালদো, কখনও আবার নিজেই গড়ে বসেন নতুন রেকর্ড। বিশ্বকাপ জিতে মেসি এগিয়ে গেলেও কিছু দিক থেকে রোনালদো এখনও এগিয়ে।

ফুটবল দুনিয়ায় একটা ‘নেভার এন্ডিং’ বিতর্ক আছে। দিনের পর দিন এই বিতর্ক নিয়ে আলোচনায় আসে ভিন্ন মাত্রা। কে সর্বকালের সেরা ফুটবলার? লিওনেল মেসি নাকি পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো? সে তর্কের অবসান করা বেশ কঠিন কাজ। তবে কঠিন এই প্রশ্নের উত্তরে যেসব জায়গায় দু’জন এখনো আলাদা, তা খুঁজতে গেলেও চোখ চড়কগাছ হওয়ার দশা।

পরম আরাধ্যের বিশ্বকাপ ট্রফিটা জিতে অনন্য উচ্চতায় পৌঁছেছেন মেসি। গড়ে চলেছেন একের পর এক রেকর্ড। আর সে রেকর্ড ভাঙ্গতে একেবারে সিদ্ধহস্ত সিআরসেভেন। ইউরোপিয়ান ক্লাব ফুটবলে দাপট দেখিয়ে বহু রেকর্ডের মালিক হয়েছেন এই পর্তুগিজ সুপারস্টার। সৌদি আরবে পাড়ি জমিয়েও দমে যাননি তিনি।

নতুন মৌসুমে সৌদি প্রো লিগে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমে ম্যাজিক দেখিয়েছেন রন। করেছেন হ্যাটট্রিক। আর তাতেই আবারও মেসিকে ছাপিয়ে নিজেকে ভিন্ন এক উচ্চতায় নিয়ে গেছেন সিআরসেভেন।

হ্যাটট্রিকের তালিকায় সবার চেয়ে এগিয়ে এখন এই পর্তুগিজ মহারাজা। ক্যারিয়ার জুড়ে এক কিংবা দুবার নয় ৬৩ বার হ্যাটট্রিক পূরণ করেছেন তিনি। তিন গোল করার এই তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছেন রন। জাতীয় দলের জার্সি গায়ে সিআরসেভেন এখন পর্যন্ত করেছেন ১০টি হ্যাটট্রিক। তবে সবচেয়ে বেশি সংখ্যকবার তিন গোলের দেখা পেয়েছেন রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে। মাদ্রিদিস্তাদের সঙ্গে যাত্রায় ৪৪ বার হ্যাটট্রিক পূরণ করেছেন এই পর্তুগিজ সুপারস্টার। তিনটি করে হ্যাটট্রিক করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও ইতালিয়ান ক্লাব য়্যুভেন্তাসের হয়ে। আর সৌদি ক্লাব আল-নাসরের জার্সিতে আছে ৩টি হ্যাটট্রিক।

রোনালদোর পরের জায়গাটিতেই রয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকা লিওনেল মেসি। আর্জেন্টিনা, বার্সেলোনা, পিএসজি ও ইন্টার মায়ামির হয়ে এখন পর্যন্ত ৫৭ বার তিন গোলের দেখা পেয়েছেন এলএমটেন। রোনালদোর বহু রেকর্ড লিও ভেঙ্গে গুড়িয়ে দিলেও এ রেকর্ডে এখনও ভাগ বসাতে পারেননি তিনি।

হ্যাটট্রিক পূরণের এ তালিকায় তিনে আছেন পোলিশ স্ট্রাইকার লেভানডোভস্কি। ৩০টি হ্যাটট্রিক পূরণ করেছেন ক্যারিয়ারে। এ তালিকার চার ও পাঁচে আছেন লুইস সুয়ারেজ ও মারিও গোমেজ।

সর্বশেষ খবর