Homeআন্তর্জাতিকরিপাবলিকানদের বিতর্কে যে কারণে অংশ নিচ্ছেন না ট্রাম্প

রিপাবলিকানদের বিতর্কে যে কারণে অংশ নিচ্ছেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে রিপাবলিকান পার্টির প্রার্থীদের মনোনয়ন পাওয়ার লড়াইয়ের বিতর্কে অংশ নেবেন না দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের দাবি, তিনি ইতোমধ্যেই সুপরিচিত নেতা এবং জনমত জরিপে দলের অন্যান্য প্রার্থীদের তুলনায় এগিয়েও রয়েছেন। রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রোববার (২০ আগস্ট) বলেছেন, তিনি রিপাবলিকান দলের প্রার্থীদের আসন্ন প্রাথমিক বিতর্কগুলোতে অংশ নেবেন না।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় আগামী বুধবার (২৩ আগস্ট) রাতে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থীদের প্রথম বিতর্ক অনুষ্ঠিত হবে। দ্বিতীয় বিতর্ক পরের দিন ২৪ আগস্ট অনুষ্ঠিত হতে পারে। এছাড়া আগামী সেপ্টেম্বর মাসে অন্তত আরও দু’টি বিতর্ক অনুষ্ঠিত হতে পারে।

ট্রাম্প গত কয়েক মাস ধরে যে ইঙ্গিত দিয়ে এসেছেন তা হলো- তিনি সম্ভবত উইসকনসিনের মিলওয়াকিতে আগামী বুধবার রাতের বিতর্ক এড়িয়ে যাবেন। ট্রাম্পের এই সিদ্ধান্তের পেছনে যুক্তি, জাতীয় নির্বাচনে তার উল্লেখযোগ্য নেতৃত্বের কারণে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বিদের তাকে আক্রমণ করতে সুযোগ দেয়ার কোনো অর্থ হয় না।

রোববার মার্কিন সংবাদমাধ্যম সিবিএসের একটি জরিপে দেখা যাচ্ছে, রিপাবলিকান ভোটারদের মধ্যে ৬২ শতাংশের পছন্দের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসের পক্ষে আছেন ১৬ শতাংশ রিপাবলিকান। অন্যদিকে প্রাথমিক প্রতিযোগিতায় অন্যান্য সব প্রার্থীর প্রতি ভোটারদের সমর্থন ১০ শতাংশেরও কম।

ট্রাম্প তার সোশ্যাল মিডিয়া অ্যাপ ট্রুথ সোশ্যালে বলেছেন, ‘জনগণ জানে আমি কে এবং কতটা সফল প্রেসিডেন্সি ছিল আমার। তাই আমি কোনো বিতর্কে অংশ নেব না।’

তবে সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের রিপাবলিকানদের বিতর্কে অংশ নেয়া বা না নেয়া নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ট্রাম্পের প্রচার টিম।

Exit mobile version