Homeআন্তর্জাতিকমারা গেছে নেট দুনিয়ার বিখ্যাত কুকুর ‘চিমস’

মারা গেছে নেট দুনিয়ার বিখ্যাত কুকুর ‘চিমস’

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই বিভিন্ন মিমের সঙ্গে একটি কুকুরের ছবি হরহামেশাই দেখা যায়। দুষ্টু চাহনিতে নেটাগরিকদের মন জয় করে নিয়েছে বলটজ নামের কুকুরটি। সোশ্যাল মিডিয়ায় চিমস নামেও অনেকের কাছে পরিচিত ছিল এই বলটজ। শিবা ইনু জাতের কুকুর ছিল চিমস। তবে এবার সবাইকে কাঁদিয়ে ক্যানসারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছে ১২ বছর বয়সী চিমস। খবর দ্য ইউএস সানের।

করোনাকালেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে ওঠে চিমস। তার গোল মুখ, সঙ্গে অদ্ভুত হাসি মন জয় করেছিল অনেকেরই। তার সত্যিকারের ছবি থেকে, অ্যানিমেটেড ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। গত ৬ মাস ধরে লিউকোমিয়ায় (ক্যানসার) ভুগছিল চিমস। শনিবার (১৯ আগস্ট) সকালে অপারেশনের সময় সে মারা যায়।

চিমসের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার মালিক। তার মালিক জানিয়েছেন, চিমসের মৃত্যুতে আপনারা কেউ মন খারাপ করবেন না। বরং মনে করুন সে আমাদের প্রত্যেককে কতটা আনন্দ দিয়েছে। কীভাবে সে করোনাকালে মানুষের মন ভালো রাখতে সাহায্য করেছে-তা ভেবেই মন ভালো রাখুন।

তিনি আরও লেখেন, বলটজ এখন আকাশে নতুন বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়াচ্ছে। সেখানেও নিশ্চয়ই ভালো ভালো খাবার খাচ্ছে।

চিমস গত ৬ মাস ধরে ক্যানসারে ভুগছিল। শেষ পর্যন্ত তার অস্ত্রোপচারের কথা ভাবা হয়। আর অপারেশন টেবিলেই সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

বলটজের চিকিৎসার জন্য বেশ কিছু টাকা তোলা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তা তুলে দেয়া হয় বলটজের মালিকের হাতে। তবে সেই টাকা পুরোপুরি কাজে লাগেনি। বলটজের মালিক জানিয়েছেন, তিনি সেই টাকা স্থানীয় পশুচিকিৎসাকেন্দ্রে দান করবেন।

Exit mobile version