Homeরাজনীতিবাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের মতামত প্রসঙ্গে যা বললেন কাদের

বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের মতামত প্রসঙ্গে যা বললেন কাদের

বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে ভারত মতামত দিলেও তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে কিছু বলেনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২০ আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভৌগলিক কারণেই এই অঞ্চলের রাজনীতি ও নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র, ভারত ও চীনের আগ্রহ রয়েছে। বিশ্বের অনেক দেশেই নির্বাচন হচ্ছে। এসব নিয়ে কারও কোনো কথা নেই, আগ্রহ নেই। বাংলাদেশ নিয়ে এত মাথাব্যথা কেন?

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত তাদের মতামত জানিয়েছে। কিন্তু তারা নির্বাচন নিয়ে, তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে বাংলাদেশকে কিছু বলেনি। এমনকি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নও তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কিছু বলেনি। সেখানে বিএনপি তাদের দাবির কথা বলছে।

নির্বাচন কমিশন, সরকারের পদত্যাগ, প্রধানমন্ত্রীর পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে যুক্তরাষ্ট্রের মনোভাব জানতে চাইলেও তারা এ বিষয়ে কিছুই বলেননি, যোগ করেন কাদের।

উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধনের সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন, যে কাজের যে অংশ নির্মাণ সম্পন্ন হয়েছে সেটি জনস্বার্থে খুলে দেয়া হচ্ছে।

ওবায়দুল কাদের আরও বলেন, রাজনীতিতে কোনো চ্যালেঞ্জই অতিক্রম করা যাবে না, এমন নয়। সব চ্যালেঞ্জিং অতিক্রম যোগ্য। বর্তমানে নির্বাচন কমিশন স্বাধীন। নির্বাচন হতে অসুবিধা কোথায়?

সর্বশেষ খবর