Homeখেলাযানজটের মধ্যে চলার কৌশল জানালেন মেসি

যানজটের মধ্যে চলার কৌশল জানালেন মেসি

পুরো ফুটবল বিশ্বকে বুঁদ করে রেখেছেন লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ থেকে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্রের সকার পর্যন্ত পথচলার রাস্তাকে যেন সোনালী আভায় রাঙিয়েছেন এই আর্জেন্টাইন মহাতারকা। তবে তিনি শুধু ফুটবলের ম্যাজিকটাই জানেন এমন নয়। বাস্তব জীবনের অলি-গলিও তার চিরচেনা, জানেন সেখানে চলার কৌশলও।

রোববার (২০ আগস্ট) সকাল ৭টায় লিগস কাপের ফাইনালে মুখোমুখি হবে ইন্টার মায়ামি ও নাশভিল। এর আগে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন মেসি। সেখানে ম্যাচ ও নিজের পথচলা নিয়ে কথা বলেন বিশ্বকাপজয়ী তারকা। সংবাদ সম্মেলন শেষে স্থানীয় সংবাদমাধ্যম ‘মায়ামি হেরাল্ড’ কে সাক্ষাৎকার দেন মেসি। সেখানে সড়কের যানজট নিয়ে কথা বলেন তিনি।

যুক্তরাষ্ট্রের যানজট নিয়ে লিওনেল মেসিকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, ‘যানজট একটি স্বাভাবিক ঘটনা। বড় বড় শহরে যানজট থাকে। বিষয়টি আমার জানা আছে, আমি এর সঙ্গে অভ্যস্ত। ফ্রান্সে প্রায়ই যানজটে পড়তে হয়েছে। আমার নিজের শহর বুয়েনস এইরেসেও যানজট মোকাবিলা করতে হয়েছে। স্পেনে থাকতেও সেটি দেখেছি। সুতরাং বিষয়টি মাথায় রেখেই আপনাকে রাস্তায় নামতে হবে। হাতে পর্যাপ্ত সময় নিয়ে বের হতে হবে। অস্থির হলে চলবে না, ধৈর্য্য ধরতে হবে।’

প্রসঙ্গত, গত ১৬ জুলাই ফরাসি অধ্যায় শেষ করে মায়ামিতে আনুষ্ঠানিকতা সারেন লিওনেল মেসি। এরপরে ২১ জুলাই লিগস কাপে অভিষেক হয় তার। সেখান থেকে টানা টুর্নামেন্টটির ৬ ম্যাচ খেলে দলকে ফাইনালে তুলেছেন মেসি। আর প্রতি ম্যাচেই গোল করে গড়েছেন অনন্য রেকর্ড। দখল করেছেন টুর্নামেন্টের শীর্ষ গোলদাতার স্থান। এ পর্যন্ত ৬ ম্যাচ থেকে তার গোলসংখ্যা ৯টি এবং অ্যাসিস্ট ১টি।

Exit mobile version