Homeখেলালিগের প্রথম ম্যাচেই বায়ার্নকে জেতালেন কেইন

লিগের প্রথম ম্যাচেই বায়ার্নকে জেতালেন কেইন

জার্মান সুপার কাপের ফাইনালে আরবি লাইপজিগের বিপক্ষে হেরে বায়ার্ন মিউনিখ অধ্যায় শুরু হয়েছিল ইংলিশ তারকা হ্যারি কেইনের। তবে জার্মান ক্লাবটিতে নিজের দ্বিতীয় ও লিগের প্রথম ম্যাচে নেমেই দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখেছেন কেইন। নিজে গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

শুক্রবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১২টায় বুন্দেসলিগার ম্যাচে মুখোমুখি হয় বায়ার্ন মিউনিখ ও ভেরডার ব্রেমেন। ম্যাচটিতে ৪-০ গোলের জয় পেয়েছে বায়ার্ন। দলটির হয়ে জোড়া গোল করেছেন লিরয় সানে। একটি করে গোল করেছেন হ্যারি কেইন ও ম্যাথিস টেল।

খেলার মাত্র ৪ মিনিটে ফরোয়ার্ড সানেকে দিয়ে গোল করান বুন্দেসলিগায় অভিষিক্ত স্ট্রাইকার হ্যারি কেইন। তাতে শুরুতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। কিন্তু ভক্তরা কেইনের অ্যাসিস্ট দেখে খুশি থাকতে পারছিলেন না। সকলেই তার গোলের অপেক্ষা করছিলেন। প্রথমার্ধে ভক্তদের সেই অপেক্ষায় বসিয়ে রেখে বিরতিতে যায় কেইন বাহিনী।

দ্বিতীয়ার্ধের কেইনের গোলের দেখা মেলে। খেলার ৭৪ মিনিটে আলফোনসো ডেভিসের থেকে বল পেয়ে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ইংলিশ স্ট্রাইকার। তাতে লিগের অভিষিক্ত ম্যাচেই অ্যাসিস্টের পাশাপাশি গোলেরও দেখা পেয়ে যান হ্যারি কেইন।

৯০ মিনিটে নিজের জোড়া গোল করে ব্যবধান ৩-০ করেন সানে। গোলটিতে সহায়তা করেছেন টমাস মুলার। এরপরে অতিরিক্ত সময়ে আরও একটি গোল পায় বায়ার্ন। এবার কেইনের বদলি হিসেবে নামা ম্যাথিস টেল গোল করে ব্যবধান ৪-০ করেন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় এই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে দুদল। এ দিন জয়ের পাশাপাশি ইংলিশ তারকার অনবদ্য পারফর্ম বায়ার্ন ভক্তদের আনন্দে নতুন মাত্রা যোগ করেছে, এটি বলার অপেক্ষা রাখে না।

Exit mobile version