Homeআন্তর্জাতিকযাত্রীবাহী বিমানে মাঝ-আকাশেই পাইলটের মৃত্যু, অতঃপর…

যাত্রীবাহী বিমানে মাঝ-আকাশেই পাইলটের মৃত্যু, অতঃপর…

অসুস্থ হয়ে বাথরুমে পড়ে গিয়ে মাঝ-আকাশেই একজন পাইলটের মৃত্যু হয়েছে। এ সময় মিয়ামি থেকে চিলিগামী ওই বাণিজ্যিক ফ্লাইটটিতে ২৭১ জন যাত্রী ছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, গেল রোববার (১৩ আগস্ট) রাতের এ ঘটনার পর বিমানটি পানামায় জরুরি অবতরণ করান একজন কো-পাইলট।

প্রতিবেদনে বলা হয়, লাটাম এয়ারলাইন্সের ওই ফ্লাইটটি উড্ডয়নের তিন ঘণ্টা পর অসুস্থ বোধ করতে শুরু করেন বিমানটির পাইলট ক্যাপ্টেন ইভান আন্দাউর (৫৬)। এ সময় ক্রুরা জরুরি চিকিৎসা দিলেও, তাকে সুস্থ করে তোলা সম্ভব হয়নি।

বিমানটি পানামা সিটির একটি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পরপরই বিশেষজ্ঞ চিকিৎসকরা সেখানে ছুটে যান। তবে পরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করা হয়। ক্যাপ্টেন ইভান ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন একজন পাইলট ছিলেন বলে জানিয়েছেন তার সহকর্মীরা।

লাটাম এয়ারলাইন্স গ্রুপ এক বিবৃতিতে জানিয়েছে, ‘মিয়ামি থেকে চিলিগামী এলএ৫০৫ ফ্লাইটটি কমান্ড ক্রুর তিন সদস্যের মধ্যে একজনের জরুরি মেডিকেল অবস্থার কারণে পানামার একটি বিমানবন্দরে করে। অবতরণের পর জরুরি পরিষেবার মাধ্যমে জীবন রক্ষাকারী সহায়তা দেয়া হলেও, দুঃখজনকভাবে পাইলটকে বাঁচানো যায়নি।’

নিজেদের কর্মীর এমন মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ক্যাপ্টেন ইভানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে লাটাম এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

Exit mobile version