Homeসর্বশেষ সংবাদখাগড়াছড়িতে বন্যা পরিস্থিতির উন্নতি

খাগড়াছড়িতে বন্যা পরিস্থিতির উন্নতি

খাগড়াছড়িতে বৃষ্টি না হওয়ায় নিম্নাঞ্চল থেকে পাহাড়ি ঢলের পানি নামতে শুরু করেছে। এতে প্লাবিত এলাকার পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। কমেছে চেঙ্গী নদী ও আশপাশের ছড়া খালের পানি।

বুধবার (৯ আগস্ট) সকাল থেকে ঘরবাড়িতে ফিরতে শুরু করেছেন মানুষজন। বাসা বাড়ি পরিস্কার করে স্বাভাবিক করছেন তারা।

এর আগে মঙ্গলবার (৮ আগস্ট) দিনভর পানিবন্দি ছিলো নদী ও ছড়া খালের তীরবর্তী বেশ কয়কেটি গ্রাম। রাতের শেষের দিকে ধীরে ধীরে পানি নামতে থাকায় ভোগান্তি কমে প্লাবিত এলাকার মানুষের। তবে বাসাবাড়িতে ফিরলেও অনেক নিম্ন আয়ের পরিবারদের খাবার ও বিশুদ্ধ পানির সংকট রয়ে গেছে। এছাড়া রাস্তাঘাট ও বাসাবাড়িতে দুর্গন্ধ ছড়াচ্ছে।

এদিকে মাইনি নদীরও পানি কমে যাওয়ায় দীঘীনালার মেরুং ও কবাখালী ইউনিয়নের বিভিন্ন এলাকার অবস্থার উন্নতি হচ্ছে। তবে এখন পর্যন্ত স্বাভাবিক হয়নি দীঘিনালা-বাঘাইছড়ি, সাজেক ও লংগদু উপজেলার সড়ক যোগাযোগ। যার ফলে সাজেকে আটকে আছে ৩০০ পর্যটক।

টানা কয়েকদিনের বৃষ্টিপাতে ও পাহাড়ি ঢলে খাগড়াছড়িতে চেঙ্গী ও মাইনী নদীর পানি বেড়ে তীরবর্তী বেশ কয়েকটি এলাকার চার হাজারের অধিক পরিবার পানিবন্দি হয়ে পড়ে। জেলা শহরের মুসলিম পাড়া, গঞ্জপাড়া, কালাডেবা, বটতল, পেরাছড়া, শান্তিনগর এলাকা এবং দীঘিনালা উপজেলার মেরুং ও কবাখালী ইউপির ১৫-১৬ গ্রাম প্লাবিত হয়। তলিয়ে যায় সড়ক, পথ-ঘাট ও হাট বাজার। আজ সকাল আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি।

জেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ সহায়তা বরাদ্দ দেয়া হলেও সুষ্টু ব্যবস্থাপনার অভাব রয়েছে বলে অভিযোগ উঠছে।

সর্বশেষ খবর