Homeখেলাবিশ্বকাপের সোনালী ট্রফি স্বপ্নের পদ্মা সেতুতে

বিশ্বকাপের সোনালী ট্রফি স্বপ্নের পদ্মা সেতুতে

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে বিশ্বকাপ ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে আইনশৃঙ্খলা বাহিনীও অবস্থান করছে মাওয়া প্রান্তে। যেখান থেকে শুরু হবে আনুষ্ঠানিক ফটোসেশন।

সোমবার (৭ আগস্ট) বিকেল ৩ টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে বিশ্বকাপ ট্রফির ফটোসেশনের কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকায় তা পিছিয়েছে। তবে বৃষ্টি বাঁধা উপেক্ষা করেই সড়ক পথে স্বপ্নের পদ্মা সেতুতে বেলা ৪টা ১৫ মিনিটে বিশ্বকাপ ট্রফি আসে।

সোমবার (৭ আগস্ট) রাত ১২ টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয় বৈশ্বিক টুর্নামেন্টের এই ট্রফিটি। সূচি অনুযায়ী কথা ছিল ফটোসেশনের জন্য ট্রফিটি হেলিকপ্টরে করে পদ্মা সেতুতে নেয়া হবে। তবে বৈরী আবহাওয়ার জন্য আইসিসি বিশ্বকাপ ট্রফি সড়ক পথে নেয়া হবে পদ্মা সেতুতে।

বাংলাদেশ সফরের তৃতীয় দিন সাধারণ ক্রিকেটপ্রেমীরা পাবেন বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ। দর্শকরা ট্রফি দেখার জন্য পাবেন লম্বা একটা সময়। বুধবার (৯ আগস্ট) বসুন্ধরা শপিংমলে সকাল ১১টা থেকে সবার জন্য ট্রফি প্রদর্শন করে রাখা হবে। শুধু এবারই না, এর আগেও শপিংমলে ট্রফি প্রদর্শন করেছে বিসিবি।

বিশ্বকাপ ট্রফির ভ্রমণ শুরু হয়েছে আয়োজক দেশ ভারত থেকেই। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে স্ট্র্যাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গত ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত দেশটির প্রতিটি ম্যাচের ভেন্যুতে ভ্রমণ করেছে বিশ্বকাপ ট্রফিটি।

Exit mobile version