Homeখেলামৌসুম শুরু না হতেই জেসুসকে হারাল আর্সেনাল

মৌসুম শুরু না হতেই জেসুসকে হারাল আর্সেনাল

ইনজুরি ভালোই ভোগাচ্ছে আর্সেনালের ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে। গত মৌসুমে ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে যোগ দেয়ার পর ইনজুরির কারণে নিয়মিত মাঠে নামতে পারেননি। কাতার বিশ্বকাপেও তাকে ছিটকে দিয়েছিল বেরসিক ইনজুরি। নতুন মৌসুমে যখন নতুন করে সবকিছু শুরুর অপেক্ষায় তিনি, ফের হাজির ইনজুরি ।

নতুন মৌসুমের শুরুতে ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে পাচ্ছে না আর্সেনাল। হাঁটুতে অস্ত্রোপচারের কারণে কয়েক সপ্তাহের জন্য ফুটবল থেকে ছিটকে গেছেন জেসুস। বিশয়টি নিশ্চিত করেছেন আর্সেনালের কোচ মিকেল আর্তেতা।

হাঁটুর এই ইনজুরি অনেকদিন থেকেই ভোগাচ্ছে জেসুসকে। কাতার বিশ্বকাপে এই ইনজুরির কারণেই ছিটকে পড়তে হয়েছিল তাকে। সে সময়ে অস্ত্রোপচার করে মাঠে ফিরতে তার সময় লেগেছিল ৩ মাস। কিন্তু কিছুদিন থেকে ফের অস্বস্তিতে ভুগছিলেন তিনি।

প্রাক-মৌসুম প্রস্তুতিতে বার্সেলোনার বিপক্ষে সবশেষ মাঠে নামেন জেসুস। এরপর মোনাকোর বিপক্ষে ম্যাচটি তিনি খেলতে পারেননি। সে ম্যাচের পরেই আর্তেতা তার অস্ত্রোপচারের বিষয়টি গণমাধ্যমকে জানান।

আর্তেতা বলেন, ‘দুর্ভাগ্যবশত, আজ সকালে জেসুসের ছোট একটা অস্ত্রোপচার হয়েছে। তার হাঁটুতে কিছুটা অস্বস্তি ছিল, কিছুদিন ধরেই সেটা সমস্যা সৃষ্টি করছিল। এটা খুব বড় কিছু নয়, তবে সে সম্ভবত কয়েক সপ্তাহের জন্য বাইরে থাকবে।’

প্রাক মৌসুম প্রস্তুতিতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হার দিয়ে শুরু করলেও বার্সেলোনা ও মোনাকোকে হারিয়েছে। চারদিন পর কমিউনিটি শিল্ডের ম্যাচে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল। এরপর ১২ আগস্ট লিগের প্রথম ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবেন তারা।

মৌসুমের শুরুতেও দলের প্রধান স্ট্রাইকার ছিটকে যাওয়ায় আফসোসে পুড়ছেন আর্তেতা। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য বড় ধাক্কা। কারণ, সে তার সেরাটাই পৌঁছেছিল, বিশেষ করে বার্সেলোনার বিপক্ষে সে যেভাবে খেলেছে। সে দারুণ একটা অবস্থায় ছিল, কিন্তু এখনই তাকে হারালাম। আমাদের একটা সিদ্ধান্ত নিতে হতো, সেরা সিদ্ধান্ত হচ্ছে ফুটবলারকে রক্ষা করা। দ্রুতই তাকে পাওয়ার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

Exit mobile version