Homeরাজনীতিতারেক-জুবাইদার রায়ের প্রতিবাদে বিএনপির নতুন কর্মসূচি

তারেক-জুবাইদার রায়ের প্রতিবাদে বিএনপির নতুন কর্মসূচি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে দেয়া আদালতের রায়ের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন,  শুক্রবার (৪ আগস্ট) সারা দেশে এ বিক্ষোভ সমাবেশ পালিত হবে।

সরকার পতনের এক দফার আন্দোলন স্তব্ধ করতে সরকার বিচার বিভাগকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, এই ফ্যাসিবাদ সরকার প্রধান অস্ত্র হিসেবে ব্যবহার করছে বিচার বিভাগকে। গণতান্ত্রিক সংগ্রামকে স্তব্ধ করতে বিচার বিভাগকে ব্যবহার করে হয়রানি করা হচ্ছে।

তিনি বলেন, জনগণের অস্তিত্বের প্রশ্নে যে আন্দোলন শুরু হয়েছে, ঠিক সেই সময়ে এ আন্দোলনের যিনি নেতৃত্ব দিচ্ছেন তাকে এবং তার স্ত্রীকে সাজা দিয়ে আন্দোলন স্তব্ধ করা, ধীরগতি করে দেয়ার চেষ্টা করছে সরকার। তারা ভেবেছে রায় ঘোষণা করায় এক দফা দাবি থেকে দূরে সরে যাবে বিএনপি; কিন্তু কোনোভাবে আন্দোলন বন্ধ করা যাবে না। সরকার যত ভয় দেখাক, বিজয় না দেখে ঘরে ফিরবে না জনগণ।

এ সময় বিচারপতি খায়রুল হক ফৌজদারি অপরাধ করেছেন বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। বলেন, জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতার দিকে ঠেলে দিয়েছেন তিনি।

সর্বশেষ খবর