Homeজাতীয়মানুষ এখন শান্তিতে ভোট দিতে পারে: প্রধানমন্ত্রী

মানুষ এখন শান্তিতে ভোট দিতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক সংগ্রামের পর দেশে গণতন্ত্র ফিরিয়েছি। মানুষ এখন শান্তিতে ভোট দিতে পারে। ভোট দেয়ার জন্য ভোটার তালিকাও করেছি।

বুধবার (২ আগস্ট) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যে অবৈধভাবে ক্ষমতা দখল ও ষড়যন্ত্রের রাজনীতির শুরু হয়েছিল। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা শুরু হয়েছিল। ১৯৮১ সালে আমি বাংলাদেশে এসে দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে ঘুরেছি। সে সময় মানুষের হাহাকার দেখেছি। আমার প্রতিজ্ঞা ছিল, যখনি সরকার গঠন করতে পারব এই মানুষদের ভাগ্য আমরা পরিবর্তন করব। যে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বিএনপি আসলে মানুষের জাত না। তারা নৃশংসভাবে শুধু ধ্বংস আর লুটপাট করতেই শুধু পারে। খালেদা জিয়া ও তার কুপুত্র দেশকে ধ্বংস ছাড়া কিছু দিতে পারে নি। ওরা ধ্বংস করে, আমরা গড়ে তুলি৷

শেখ হাসিনা বলেন, যখন ৯৬ সালে ক্ষমতায় এসেছিলাম তখনও মন্দা ছিল না। কিন্তু ২০০১ সালে যখন খালেদা জিয়া ক্ষমতায় আসে তখন তার ছেলেরাসহ দুই হাতে টাকা পয়সা লুট করে। এ দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। আবার দেশের মন্দা শুরু হয়। তারপর ২০০৮ সালের নির্বাচনে আমরা সরকার গঠন করি। তারপর থেকে এ দেশের কোনো মানুষের আর কষ্ট হয়নি।

তিনি আরও বলেন, আমারা প্রত্যেক এলাকায় উন্নয়নের জন্য কাজ করেছি। নারীদের জন্য কাজের সুবিধা করে দিয়েছি। আমাদের কাজের লক্ষ্য দেশের ভাগ্য পরিবর্তন করা, দেশের মানুষের ভাগ্য উন্নতি করা। এ অঞ্চলে জীবনেও দুর্ভিক্ষ দেখা দেবে না, মঙ্গা দেখা দেবে না। বাংলাদেশে কোনো ভূমিহীন মানুষ থাকবে না। তিস্তা মহাপরিকল্পনা বাস্তায়নও করব।

এর আগে তিনি বুধবার (২ আগস্ট) বিকেল সোয়া ৩টায় রংপুর জিলা স্কুল মাঠের জনসভাস্থলে আসেন প্রধানমন্ত্রী। প্রথমে তিনি ২৭ উন্নয়ন প্রকল্প ও ৫ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এরপর রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশ মঞ্চে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দুপুর সোয়া ১২টার দিকে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রংপুরের উদ্দেশে রওনা করেন প্রধানমন্ত্রী। দুপুর সোয়া ১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি রংপুর ক্যান্টনমেন্ট হেলিপ্যাডে অবতরণ করে। সেখান থেকে তিনি সড়কপথে রংপুর সার্কিট হাউসে আসেন। সেখানে তিনি বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

রংপুর জিলা স্কুল মাঠের জনসভা শেষে বিকেল ৫টা ২০ মিনিটে তিনি ক্যান্টনমেন্ট হেলিপ্যাডের উদ্দেশে সড়কপথে রওনা দেবেন। পরে সেখান থেকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে রওনা হবেন শেখ হাসিনা।

সর্বশেষ খবর