Homeরাজনীতিসোমবার শান্তি সমাবেশ ডাকলো আওয়ামী লীগ

সোমবার শান্তি সমাবেশ ডাকলো আওয়ামী লীগ

ঢাকাসহ দেশের সব মহানগর ও জেলা সদরে বিএনপির জনসমাবেশের দিন রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলার মাঠে শান্তি সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

সোমবার (৩১ জুলাই) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এ শান্তি সমাবেশে দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এর আগে, শনিবার (২৯ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জরুরি সভা শেষে সংবাদ সম্মেলন করে রোববার সারা দেশে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

তিনি জানান, রাজধানীসহ সারা দেশে রোববার (৩০ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

আওয়ামী লীগের এ কর্মসূচি ঘোষণার ঘণ্টা দুয়েক পরে বিএনপি সোমবার দেশের সব জেলা ও মহানগরে জনসমাবেশ কর্মসূচির ঘোষণা দেয়।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ (শনিবার) রাজধানীতে যে অত্যাচার-নিপীড়নের ঘটনা ঘটেছে তার প্রতিবাদে আমরা আগামী পরশু সোমবার (৩১ জুলাই) সারা দেশের সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করছি।

তিনি বলেন, ‘আগামীকালই (রোববার) আমরা কর্মসূচি দিতাম। কিন্তু আমরা জানতে পেরেছি, ক্ষমতাসীন আওয়ামী লীগ এদিন বিক্ষোভ করবে। তাই আমরা পরেরদিন এই কর্মসূচি পালন করবো।’

এরপর শনিবার দিবাগত রাত ১২টার দিকে জানা যায়, সোমবার (আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলার মাঠে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। ওই সমাবেশের আয়োজন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

সর্বশেষ খবর