Homeখেলা'হলান্ডের' খোঁজে আটালান্টার হোয়লুন্দকে দলে ভেড়াচ্ছে ম্যানইউ

‘হলান্ডের’ খোঁজে আটালান্টার হোয়লুন্দকে দলে ভেড়াচ্ছে ম্যানইউ

ম্যানচেস্টার ইউনাইটেড কি তাদের হলান্ডের দেখা পেয়েই গেল অবশেষে? -এখনোই বলা কঠিন, তবে অবশেষে রেড ডেভিলরা তাদের কাঙ্ক্ষিত স্ট্রাইকারকে দলে ভেড়াতে সমর্থ হলো। পিএসজিকে টপকে ডেনমার্কের বিস্ময়বালক রাসমুস রাসমুস হোয়লুন্দকে দলে ভেড়াচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গত ডিসেম্বরে ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি লিগের দল আল নাসরে যোগ দিলে ডাচ স্ট্রাইকার ভেঘহর্স্টকে বার্নলি থেকে ধারে দলে ভেড়ায় রেড ডেভিলরা। কিন্তু ১৭ ম্যাচ খেলেও প্রিমিয়ার লিগে কোনো গোল করতে ব্যর্থ হন তিনি। দলে অ্যান্থনি মার্শিয়াল থাকলেও তাকে খেলিয়েও ভালো ফল পাওয়া যাচ্ছিল না। তাই নতুন মৌসুম শুরুর আগে একজন স্ট্রাইকারকে দলে ভেড়াতে বদ্ধপরিকর ছিল এরিক টেন হ্যাগের দল।

চলতি দলবদলের শুরু থেকেই আটালান্টায় খেলা ২০ বছর বয়সী ডেনিশ স্ট্রাইকার হোয়লুন্দের ওপর নজর রাখছিল এরিক টেন হ্যাগের দল। সাশ্রয়ী মূল্যেই তাকে দলে ভেড়ানোর সুযোগও ছিল তাদের সামনে। কিন্তু কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ার পর হোয়লুন্দের ওপর নজর পড়ে লিগ ওয়ানের দলটিরও। কিন্তু অবশেষে বিজয়ের হাসি হাসল ইংলিশ ক্লাবটিই। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডই হচ্ছে ২০ বছর বয়সী হোয়লুন্দের পরবর্তী ঠিকানা।

৭০ মিলিয়ন ইউরোর বিনিময়ে হোয়লুন্দকে ইউনাইটেডের কাছে বিক্রি করতে রাজি হয়েছে আটালান্টা। বাংলাদেশি মুদ্রায় যা ৮৩৫ কোটি ১০ লাখ টাকারও বেশি। তবে বিভিন্ন শর্ত পূরণ সাপেক্ষে এই মূল্য বেড়ে দাঁড়াতে পারে ৮০ মিলিয়ন ইউরো বা ৯৫৪ কোটি ৪০ লাখ টাকারও বেশি। হোয়লুন্দের ইউনাইটেডে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফ্যাব্রিজিও রোমানো এছাড়া ডেভিড অর্নেস্টেইন ও খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিকও নিশ্চিত করেছে এই স্ট্রাইকারের ইউনাইটেডে যোগ দেওয়ার বিষয়টি।

পাঁচ বছরের জন্য হোয়লুন্দের সঙ্গে চুক্তি করছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি। ২০২৮ সালে এই চুক্তির মেয়াদ শেষ হলে উভয়পক্ষের সম্মতির ভিত্তিতে আরও এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়ানো যাবে। মূলত হোয়লুন্দের ইচ্ছাতেই এই চুক্তি সম্পন্ন করা সম্ভব হয়েছে। তাকে দলে ভেড়াতে পিএসজিও প্রতিযোগিতায় নামলেও তিনি ব্যক্তিগতভাবে ইউনাইটেডকেই বেছে নিয়েছেন। প্রিমিয়ার লিগের সফলতম দলটিতে খেলা তার শৈশবের স্বপ্ন ছিল।

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই হোয়লুন্দকে দলে ভেড়ানোর সকল আনুষ্ঠানিকতা শেষ করবে ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডে তার শারীরিক পরীক্ষার প্রস্তুতিও এরই মধ্যে সম্পন্ন করে রেখেছে তারা।

এফসি কোপেনহেগেনের হয়ে ক্যারিয়ার শুরু করা হোয়লুন্দ গত মৌসুমে আটালান্টার জার্সিতে নজর কাড়েন। ক্লাবটির হয়ে ৩৪ ম্যাচে ১০ গোল ও ৪টি অ্যাসিস্ট করেন তিনি। এছাড়া ডেনমার্কের জার্সিতেও ৫ ম্যাচে ৬ গোল করেছেন তিনি। প্রচণ্ড শারীরিক শক্তিমত্তা ও ক্ষুরধার ফিনিশিংয়ের জন্য তাকে ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হলান্ডের সঙ্গে তুলনা করা হচ্ছে।

সর্বশেষ খবর