Homeআন্তর্জাতিকথাইল্যান্ডে আতশবাজির গুদামে বিস্ফোরণ, নিহত ১০

থাইল্যান্ডে আতশবাজির গুদামে বিস্ফোরণ, নিহত ১০

থাইল্যান্ডে একটি আতশবাজির গুদামে বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (৩০ জুলাই) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি’র বরাত দিয়ে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম দ্য স্টার। প্রতিবেদনে বলা হয়, দেশটির দক্ষিণাঞ্চলীয় নারাথিওয়াত প্রদেশের সুঙ্গাই কোলোক শহরে একটি ভবনের নির্মাণকাজের সময় ওয়েল্ডিংয়ের কারণে এ বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

যদিও হতাহতের সংখ্যা নিয়ে কিছুটা ভিন্ন তথ্য দিয়েছেন নারাথিওয়াতের গভর্নর সানান পঙ্গাকসরন। তিনি এএফপি’কে বলেছেন, ‘সুঙ্গাই কোলোকে আতশবাজি রাখার একটি গুদাম বিস্ফোরণ হয়েছে। এতে সবশেষ ৯ জন নিহত এবং ১১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে।’

তিনি আরও জানান, বিস্ফোরণ থেকে লাগা আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। প্রাথমিক তদন্ত বলছে, নির্মাণাধীন ওই ভবনটিতে ইস্পাতের ঢালাই দেয়ার সময় ‘কারিগরি ত্রুটির’ কারণে বিস্ফোরণ হয়।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, ভবনটি থেকে ধোঁয়া উড়ছে এবং বিস্ফোরণের কারণে আশপাশের অসংখ্য দোকান, বাড়িঘর এবং যানবাহন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

মালয়েশিয়ার সীমান্তবর্তী শহরটিতে বিস্ফোরণে প্রায় পাঁচ শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে সম্প্রচারমাধ্যম থাই পিবিএস ওয়ার্ল্ড।

Exit mobile version