Homeরাজনীতিরাজধানীতে গণঅধিকার পরিষদের মশাল মিছিল

রাজধানীতে গণঅধিকার পরিষদের মশাল মিছিল

‘পুলিশি বাঁধা উপেক্ষা করে’ রাজধানীতে মশাল মিছিল করেছে গণঅধিকার পরিষদ (নুর)। রোববার রাজধানীর পুরানা পল্টন কালভার্ট রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। পরে বিজয়নগর পানির ট্যাংকির সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তা শেষ হয়।

সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের চলমান শান্তিপূর্ণ আন্দোলনে নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা এবং গ্রেপ্তারের প্রতিবাদে এ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে সন্ধ্যার পর গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাঁধা দেয়। তবে বাঁধা উপেক্ষা করে নেতাকর্মীরা মিছিল বের করেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদ সভাপতি নুরুল হক নুর বলেন, গতকাল বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-প্রশাসন, ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে বাসে অগ্নিসংযোগ করে। শান্তিপূর্ণ মিছিলে পুলিশ উস্কানি দিয়ে একটা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করে বাসে আগুন দিয়ে মামলার ষড়যন্ত্র করেছিল। এখন থেকে প্রতিটি কর্মসূচিতে বিরোধী দলের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

জনগণের ওপর অত্যাচার, হামলা-মামলা করে জোরজবরদস্তির মাধ্যমে ক্ষমতায় থাকার বিষয়ে আওয়ামী লীগের অনেক নেতা সমর্থন করছে না উল্লেখ করে নুর বলেন, ছাত্রলীগ, যুবলীগকে বলবো, অতিউৎসাহী হবেন না। অতীতের পাপের জন্য ক্ষমা চান। যেসব নেতা, এমপি, মন্ত্রীর কথায় হামলা-মামলা করছেন, পরিস্থিতি খারাপ হলে তারা দেশ ছেড়ে পালাবে। আপনাদের দেশে থাকতে হবে। কাজেই ভালো হয়ে যান।

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান, গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ ও শহিদুল ইসলাম ফাহিম প্রমুখ।

সর্বশেষ খবর