Homeজেলামান্দায় জমি সংক্রান্ত বিরোধে একই পরিবারের আহত ৪

মান্দায় জমি সংক্রান্ত বিরোধে একই পরিবারের আহত ৪

মান্দা (নওগাঁ) প্রতিনিধি।।

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে একই পরিবারের ৪ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের লোকজন। শুক্রবার সকালে উপজেলার ২ নং ভালাইন ইউনিয়নের বৈলশিং (মধ্যপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী আব্দুল জলিল জানান, বৈলশিং মৌজার হাল ১৮১ নং খতিয়ানের ৮৭৩ দাগের ২৮ শতাংশ জমি নিয়ে আপন ভাই নজরুল ইসলাম,মিরাজুল ইসলাম এবং আছর আলী গংদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র সস্ত্রে সংঘবদ্ধ হয়ে এসে তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায় । এসময় প্রতিহত করতে গিয়ে তিনি, তার স্ত্রী নুরজাহান বেগম (৪২), ছেলে লালচাঁন হোসেন (২২) এবং মেয়ে পলি খাতুন আহত হন। পরবর্তীতে স্থানীয়রা তাদের উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দিয়েছেন। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এরপরেও তারা সেখানে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় তারা এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে প্রতিপক্ষের আছর আলী বলেন, বিবাদমান জমিটি নিয়ে দীর্ঘদিন যাবৎ আপন ভাইদের মধ্যে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে আজকের এই অনাকাক্সিক্ষত ঘটনার পূনরাবৃত্তি ঘটেছে। এঘটনায় তার বড়ভাই নজরুল ইসলামও আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। অতিদ্রুত এর একটা সমাধান হওয়া দরকার।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, ৯৯৯ থেকে ফোন পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Exit mobile version