Homeরাজনীতিশনিবার ঢাকার প্রবেশমুখে অবস্থানের ঘোষণা নুরের

শনিবার ঢাকার প্রবেশমুখে অবস্থানের ঘোষণা নুরের

গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর বলেছেন, আন্দোলনের খেলা ইতোমধ্যে শুরু হয়ে গেছে। বিএনপিসহ সব বিরোধী দলের প্রতি আহ্বান থাকবে, আপনার এই আন্দোলনে অংশগ্রহণ করুন। সরকারের কাঁপুনি ধরে গেছে। তাই তারা ইন্টারনেট বন্ধ করে দিচ্ছে, বাসে বাসে তল্লাশি চালাচ্ছে।

শুক্রবার গণঅধিকার পরিষদের কার্যালয়ের সামনে এক দফা দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। এসময় নতুন কর্মসূচি দিয়েছে নুরের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদ। বলা হয়েছে, আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালন করবে দলটি। কর্মসূচি চলাকালে পুলিশ গ্রেফতার করলে থানা ঘেরাও করা হবে বলেও দলটি হুঁশিয়ারি দিয়েছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ খান। সভা পরিচালনা করেন, যুব অধিকার পরিষদের আহ্বায়ক নাদিম হামান।

নুর বলেন, ঢাকা প্রবেশপথে গণ অধিকার পরিষদের নেতারা অবস্থান কর্মসূচি পালন করবেন। এই কর্মসূচিতে বিএনপি, জামায়াতে ইসলাম, হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা আসবেন। আমরা একসঙ্গে কর্মসূচি পালন করব। পুলিশ নেতা-কর্মীদের গ্রেফতার করার চেষ্টা করলে আমরা সংগঠিতভাবে থানা ঘেরাও করব।

তিনি বলেন, পুলিশকে বলতে চাই, আপনারা এই সরকারের পক্ষে আগে যে কাজ করেছেন, সব মাফ। বিরোধী দলের নেতাদের গায়ে আর হাত তুলবেন না। আগামীতে ক্ষমতায় গিয়ে আপনাদের নিয়েই কাজ করব। দেশ থেকে আজকের মহাসমাবেশে ১৪ লাখ মানুষ ঢাকায় এসেছে। এই বিক্ষুব্ধ জনতার সামনে দাঁড়িয়ে নিজেদের ক্ষতি ডেকে আনবে না।

সর্বশেষ খবর