Homeসর্বশেষ সংবাদরৌমারীতে মানসম্মত শিক্ষার লক্ষ্যে সামাজিক উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

রৌমারীতে মানসম্মত শিক্ষার লক্ষ্যে সামাজিক উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

শাহ মোঃ আব্দুল মোমেন, রৌমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি।।

মায়েদের সহযোগিতা ছাড়া আমরা স্মার্ট বাংলাদেশে যেতে পারবো না এসব কথা বললেন রৌমারীতে সামাজিক উদ্বুদ্ধকরণ ও জনসচেতনতা বৃদ্ধিতে কর্মশালায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি।

বৃহস্পতিবার ২৭ জুলাই সকালে রৌমারী উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম পাপুমিয়া স্মৃতি মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে প্রাথমিক শিক্ষার অংশীজনের সমন্বয়ে সামাজিক উদ্বুদ্ধকরণে মা সমাবেশ ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে মায়েদের সহযোগিতা লাগবেই, এই মায়েদের সহযোগিতা ছাড়া আমরা স্মার্ট বাংলাদেশে যেতে পারবো না।

মায়েরাই হলো সন্তানের প্রথম শিক্ষক, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। সন্তানদের সুনাগরিক হিসাবে গড়ে তোলার জন্য স্মার্টফোন থেকে কোমলমতি শিশুদের দুরে রাখতে হবে।তিনি মানসম্মত শিক্ষার লক্ষ্যে শিক্ষকদের তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত,মোহাম্মাদ মিজানুর রহমান,পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর,প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগের উপ-পরিচালক মো. মুজাহিদুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মোঃ ইমান আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন,থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার ,চেয়ারম্যান, বন্দবেড় ইউনিয়ন, অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন চিলমারী উপজেলার উজালী চৌধুরী,রাজিবপুর উপজেলার কামরুন্নাহার,রৌমারী উপজেলার সুলতানা আক্তার বিরতী,সামছি আরা সুমী। আরোও উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম, সহকারি শিক্ষা অফিসার নাজমুল ইসলাম,ইয়াসমিন।

এসময় রৌমারী,রাজিবপুর ও চিলমারী উপজেলার বিভিন্ন প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক  শিক্ষক ও মা অভিভাবকরা জনসচেতনতা মুলক কর্মশালায় উপস্থিত ছিলেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি।

Exit mobile version