Homeরাজনীতিবৃহস্পতি নয়, শুক্রবার সমাবেশ করবে আওয়ামী লীগ-বিএনপি

বৃহস্পতি নয়, শুক্রবার সমাবেশ করবে আওয়ামী লীগ-বিএনপি

আওয়ামী লীগ এবং বিএনপি আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) পাল্টাপাল্টি কর্মসূচি দিলেও এবার দু’দলই আগামী শুক্রবার কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, ২৭ জুলাইয়ের পরিবর্তে আগামী ২৮ জুলাই রোজ শুক্রবার মহাসমাবেশ করা হবে।

২৭ ডিসেম্বর বিএনপি ঢাকার নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল। পুলিশের পক্ষ থেকে তাদের ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনালের পাশে গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়। এরপর একই দিনে আওয়ামী লীগের সমাবেশ থাকায় শেষ মুহূর্তে তারা শুক্রবার সমাবেশ করবে বলে জানায়।

অন্যদিকে আজ বুধবার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া জানান, আগারগাঁওয়ে পুরনো বাণিজ্য মেলার মাঠটি সমাবেশের জন্য উপযোগী না হওয়ায় আগামীকালের সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবার করা হয়েছে।

এর আগে আগারগাঁও পুরাতন বাণিজ্য মেলার মাঠে পূর্ব ঘোষিত সমাবেশের অনুমতি পেয়েছিল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। প্রতিনিধিদল মাঠ পরিদর্শনে গিয়ে এমন সিদ্ধান্ত জানান।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নিখিল জানান, শুক্রবার জুমার নামাজের পর আগারগাঁও বাণিজ্য মেলার মাঠে যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ-ছাত্রলীগের শান্তি সমাবেশ। জনদূর্ভোগের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান বলেছেন, কোনো মাঠ পাওয়া না যাওয়ায় এবং যে মাঠ পাওয়া গেছে তা ব্যবহার উপযোগী না হওয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের যৌথ উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশ আগামীকালের পরিবর্তে আগামী ২৮ জুলাই ২০২৩ শুক্রবার ২টা ৩০ মিনিটে ঢাকার শেরে বাংলা নগরস্থ পুরাতন বাণিজ্য মেলা মাঠে অনুষ্ঠিত হবে।

Exit mobile version