Homeবিনোদনশুধু প্রাপ্তবয়স্কদের জন্য ছাড়পত্র পাচ্ছে ‘ওএমজি ২’

শুধু প্রাপ্তবয়স্কদের জন্য ছাড়পত্র পাচ্ছে ‘ওএমজি ২’

প্রথম ছবি ‘ওএমজি: ওহ মাই গড’ মুক্তির প্রায় এক দশক পর আসছে তার সিক্যুয়েল ‘ওএমজি ২’। আগামী ১১ আগস্ট অক্ষয়ের ‘ওএমজি ২’ সিনেমাটির মুক্তি পাওয়ার কথা আছে।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন থেকে জানা যায়, মুক্তির আর ২০ দিনও বাকি নেই। এরই মধ্যে সেন্সর বোর্ড পুঙ্খানুপুঙ্খ বিচার-বিশ্লেষণ করে মোট ২০টি দৃশ্য পরিবর্তন করেছে। এ ছাড়া সিনেমাটিকে ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ প্রশংসাপত্র দিতে চলেছে সেন্সর বোর্ড তথা সিবিএফসি।

এর আগে ১১ জুলাই মুক্তি পেয়েছে সিনেমাটির অফিশিয়াল টিজার।

গত মাসেই মুক্তি পেয়েছে অক্ষয়ের ‘আদিপুরুষ’। বড় বাজেটের এই সিনেমা মুক্তির পর থেকেই সমালোচনার ঝড় বয়ে যায়। সিনেমায় হিন্দু দেব-দেবতাদের সংলাপ, তাদের সাজপোশাক নিয়ে অসন্তোষ দর্শকের মধ্যে। নির্মাতাদের সঙ্গে সমালোচনার মুখে পড়ে সেন্সর বোর্ডও। আর এ ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়, সে জন্যই ‘অতিরিক্ত সতর্কতা’ অবলম্বন করছে সেন্সর বোর্ড।

সেন্সর বোর্ড সূত্রে জানা যায়, ছবির মুক্তির তারিখ ১১ আগস্ট, তা উল্লিখিত না থাকায় সিনেমাটিকে ছাড়পত্র দেয়া নিয়ে বিশেষ তাড়াহুড়ো করার কথা ভাবেনি সেন্সর বোর্ড।

তাই ছাড়পত্র পেতে দেরি হওয়ায় নির্মাতারা দোটানায় পড়েছেন সিনেমাটি মুক্তির তারিখ নিয়ে। এ ছাড়া পরিকল্পিত প্রচার ছাড়া ১১ আগস্ট ছবি মুক্তি পেলে কি বক্স অফিসে প্রত্যাশামতো ব্যবসা করতে পারবে ‘ওএমজি ২’? সেই প্রশ্নই এখন ভাবাচ্ছে নির্মাতাদের।

শোনা যাচ্ছে, অক্ষয় কুমারের ওপরই সিনেমা মুক্তির সিদ্ধান্ত ছেড়েছেন নির্মাতারা। তিনি যা সিদ্ধান্ত নেবেন, সেই মতোই নাকি এগোবেন তারা।

‘ওএমজি ২’-তে হিন্দু দেবতা শিবের চরিত্রে দেখা যাবে অক্ষয় কুমারকে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে অক্ষয়ের সেই লুকও। তাই সেন্সর বোর্ড সংশোধনী কমিটির কাছে পাঠিয়েছে সিনেমাটি। তারা সিনেমাটির সংলাপ আর দৃশ্যগুলো পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করে তারপর ছাড়পত্র দেবে। অন্যদিকে মহাদেবের একনিষ্ঠ ভক্তের চরিত্রে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠিকে।

Exit mobile version