Homeখেলাহলান্ডকে নিয়ে গার্দিওলার হুমকি

হলান্ডকে নিয়ে গার্দিওলার হুমকি

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) প্রথম মৌসুমে রেকর্ড সংখ্যক গোল করেই থামছেন না আর্লিং হলান্ড। নতুন মৌসুমে আরও ভয়ঙ্কর হয়ে উঠবেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। মৌসুম শুরুর আগে প্রতিপক্ষকে এভাবেই হুমকি দিয়ে রাখলেন ম্যানচেস্টার সিটির ট্রেবলজয়ী কোচ পেপ গার্দিওলা।

ফুটবল বিশ্বের দুই নক্ষত্র বিশ্বকাপজয়ী লিওনেল মেসি আর পর্তুগিজ রাজপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো। গত দুই দশকের ফুটবল দুনিয়ায় রাজত্ব করে যাচ্ছেন রাজার বেশে। আধিপত্য বিস্তার করে রেকর্ডের পর রেকর্ড গড়েই চলেছেন দুজনে। রোনালদো রেকর্ড গড়েন। আবার সে রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ডের মালিক হন মেসি। বিপরীতটিও ঘটতে দেখা যায়।

এ দিকে মেসি-রোনালদো পরবর্তী যুগে বিশ্ব ফুটবল আবারো পেয়েছে বেশ কয়েকজন তরুণ ফুটবলারকে। যাদের মধ্যে সবচেয়ে এগিয়ে রাখা যায় নরওয়েজিয়ান স্টার আর্লিং হলান্ডকে। তিনি ফুটবলীয় নৈপুণ্যে ইতোমধ্যেই মুগ্ধ করেছেন বিশ্বকে।

ম্যানচেস্টার সিটির এই তারকা শুধু মুগ্ধই করেননি, গত মৌসুমকে রাঙিয়েছেন পারফরম্যান্সের ঝলকে। অভিষেক মৌসুমেই দারুণ সফলতায় উঠে এসেছেন আলোচনায়। এক মৌসুমে ৫২ গোল করেছেন। ইপিএলে করেছেন রেকর্ড ৩৬ গোল। হয়েছেন ইপিএলের মৌসুম সেরা ফুটবলারও। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, ইপিএল ও এফএ কাপ।

মাঠের দুর্দান্ত পারফরম্যান্সে এক মৌসুমেই সাড়া ফেলে দিয়েছেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। প্রায়ই তাকে নিয়ে কথাও বলতে দেখা যায় প্রতিপক্ষ দলগুলোকে।

ম্যানসিটির সাফল্যের রূপকার পেপ গার্দিওলা ক্লাবের হয়ে ইতিহাস গড়ে আত্মতুষ্টিতে না ভুগলেও ফুটবলারদের নিয়ে বেশ কনফিডেন্ট। ২০২২-২৩ মৌসুমে হলান্ড যা করেছেন তার চেয়েও ভালো কিছু সামনের মৌসুমে করবেন, এমন প্রত্যাশাই করছেন এই স্প্যানিশ মাস্টারমাইন্ড। হলান্ডের ফর্ম নিয়ে প্রতিপক্ষকে যেন হুমকিই দিয়ে রাখলেন সিটি বস।

পেপ গার্দিওলা বলেন, ‘হলান্ড দুর্দান্ত ফুটবলার। মাঠে নামার পর তার স্পিরিট যে কাউকে মুগ্ধ করবে। আমি মনে করি, গত মৌসুমের তুলনায় সে এখন আরও ফিট। দারুণ ফর্মে থাকায় পরবর্তী মৌসুমে হলান্ড আরও ভালো কিছু করবে বলেই আমি আশা করি। তাতে প্রতিপক্ষকে বারবার হলান্ডকে নিয়ে ভাবতে হবে।’

সর্বশেষ খবর